রহনপুর ইউপি চেয়ারম্যান শফি আনসারী সাময়িক বরখাস্ত

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আল শফি আনসারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
বৃহস্পতিবার স্থানীয় সরকার বিভাগ হতে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
দেশের মোট ৭ জন ইউপি চেয়ারম্যান ও ৩ জন ইউপি সদস্যকে বৃহস্পতিবার পৃথক পৃথক প্রজ্ঞাপনের মাধ্যমে সাময়িক বরখাস্ত করার তালিকায় শাহ আল শফি আনসারীও রয়েছেন।
এনিয়ে করোনা সংকট কালে দেশের মোট ১৫ জন ইউপি চেয়ারম্যান, ১৯ জন ইউপি সদস্য ও ১ জন জেলা পরিষদ সদস্যকে বরখাস্ত করা হলো।
বরখাস্ত হওয়া চেয়ারম্যান ও সদস্যদের অধিকাংশই ত্রাণের চাল আত্মসাতের অভিযোগে বরখাস্ত হয়েছেন।
তবে, চাঁপাইনবাবগঞ্জের শাহ আল শফি আনসারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের সময় এলাকায় অবস্থান না করে বিনা অনুমতিতে বিদেশ গমণ করেছে বলে প্রজ্ঞাপনে  উল্লেখ করা হয়েছে।
উল্লেখ্য, গত ২০ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম ‘করোনার মাঝেই গোমস্তাপুরের ইউপি চেয়ারম্যান পাড়ি দিলেন আমেরিকা’ শীর্ষক প্রতিবেদন প্রকাশিত হয়।
ওই প্রতিবেদনে সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে বলা হয়, গত ৩০ ডিসেম্বর, ২০১৯ তারিখ রহনপুর ইউনিয়ন পরিষদের উপ নির্বাচনে নৌকা প্রতিক নিয়ে নির্বাচিত চেয়ারম্যান শাহ আল শফি আনসারী গত ১৩ এপ্রিল ‘অনেকটাই গোপনে’ দেশ ছেড়ে আমেরিকা চলে যান। তবে, বিষয়টি এলাকায় জানাজানি হয় গেল রোববার।
রহনপুর ইউনিয়ন পরিষদ সচিব সজিব কুমার সাহা বলেন, ‘ নির্বাচিত ইউপি চেয়ারম্যান শাহ আল শফি আনসারী বেশ কিছুদিন থেকেই এলাকায় অনুপস্থিত। গত ১৩ এপ্রিল তাঁর সঙ্গে আমার সেলফোনে সর্বশেষ কথা হয়। তিনি জানিয়েছিলেন, সেদিন তিনি ঢাকায় অবস্থান করছেন। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যম ও চেয়ারম্যানের পারিবারিক সূত্রে নিশ্চিত হই তিনি আমেরিকায় অবস্থান করছেন’।
এদিকে, শফি আনসারীর দেশ ত্যাগের পর চেয়ারম্যানের দায়িত্ব দেয়া হয়েছে প্যানেল চেয়ারম্যান-২ মনিরুল ইসলামকে। এনিয়ে এলাকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। ইউনিয়ন পরিষদ সূত্র জানিয়েছে, বিধি অনুযায়ী প্যালেন চেয়ারম্যান-১ বাইরুল ইসলামের দায়িত্ব পাওয়ার কথা থাকলেও তার করা হয়নি। চেয়ারম্যান শফি আনসারী লিখিতভাবে মনিরুল ইসলামকে দায়িত্ব দিয়ে তার অনুলিপি জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রদান করেন।
উল্লেখ্য, চেয়ারম্যান শাহ আল শফি আনসারী স্ত্রী ও দু’ সন্তান নিয়ে আমেরিকায় অবস্থান করতেন। নির্বাচনের আগে তিনি দেশে ফিরে আসলেও আমেরিকায় ছিলেন তার স্ত্রী, সন্তান। গত ৫ এপ্রিল শফি আনসারী তার ফেসবুক পেইজে ‘ নিউইয়র্কে অবরুদ্ধ আমার পরিবার, আমার স্ত্রী কাল থেকে জ্বরে আক্রান্ত...’ এমন কথা লিখে দুয়া চেয়েছিলেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৩-০৪-২০

,