করোনা সংকটকালে কক্সবাজার থেকেই চাঁপাইনবাবগঞ্জে একদিনে ঢুকলেন ৬৬ জন

করোনা পরিস্থিতি মোকাবেলায় দেশের রাজশাহী ও নওগাঁ জেলা ‘লকডাউন’ থাকলেও বন্ধ হচ্ছেনা চাঁপাইনবাবগঞ্জে দেশের বিভিন্ন স্থান থেকে মানুষের আসা। রাজশাহী ও নওগাঁ জেলার সীমানা দিয়ে ঘেরা চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘন্টায় নিষেধাজ্ঞা অমান্য করে ঢুকেছে ১২৯ জন। এরমধ্যে কক্সবাজার থেকেই এসেছেন ৬৬ জন। চাঁপাইনবাবগঞ্জে ঢুকার তালিকায় ৩ জন ভারত থেকে আসা মানুষও রয়েছেন।
চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশের ফেসবুক পেইজে আপলোড করা তালিকা থেকে এই তথ্য জানা গেছে।
জেলা পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, করোনা পরিস্থিতিতে বিভিন্ন জেলা থেকে নানা কৌশলে লুকিয়ে আসা মানুষদের আটকের পর তাদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। স্বাস্থ্য পরীক্ষা শেষে সিভিল সার্জন তাদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলেছেন।
জেলা পুলিশ তালিকার লোকজনদের হোম কোয়ারেন্টাইনে থাকা নিশ্চিত করতে জনগনে সহযোগিতা চেয়েছেন।
ওই তালিকায় দেখা গেছে, গত ২৪ ঘন্টায় (২৩ এপ্রিল) জেলা ঢোকা ১২৯ জনের মধ্যে কক্সবাজার থেকেই এসেছেন ৬৬ জন। এই ৬৬ জনের মধ্যে অধিকাংশই চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার বটতলাহাট ও তার সংলগ্ন এলাকার মানুষ রয়েছেন। কক্সবাজার থেকে আসাদের মধ্যে শিবগঞ্জের ৯ জন, নাচোলের ৪ জন, গোমস্তাপুরের ৩ জন ও অন্যান্য জেলার ১৬ জন রয়েছেন। অন্যজেলার ১৬ জনের মধ্যে ১৫ জনই নওগাঁ জেলার মানুষ।

সূত্র জানিয়েছে, নওগাঁ জেলার নিয়ামতপুর, পোরশা ও পত্নীতলা উপজেলার মানুষগুলো চাঁপাইনবাবগঞ্জ দিয়ে তাদের এলাকায় যাওয়ার জন্য প্রবেশ করে।
একদিনে একযোগে এতো বেশি পরিমাণ মানুষ কক্সবাজার থেকে চাঁপাইনবাবগঞ্জে ঢোকার কারণ জানা যায়নি। তবে, কক্সবাজারে করোনা আক্রান্ত রোগী থাকায় ব্যাপক পরিমাণ মানুষ সেখান থেকে চাঁপাইনবাবগঞ্জে ঢোকায় এখানে সাধারণের মাঝে আতংক দেখা দিয়েছে।
এদিকে, গত ২৪ ঘন্টায় আসা মানুষদের মধ্যে ভারত থেকে আসা ৩ জন রয়েছেন। এরা চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার রাজারামপুরের বাসিন্দা।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৩-০৪-২০