Business




৬ দিন পর এলো ২০ জনের করোনা নমুনার প্রতিবেদন > আটকে আছে ১২৫টি

২১ এপ্রিল, ২০২০। সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন অফিসে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে আসে চাঁপাইনবাবগঞ্জ থেকে করোনা ভাইরাস সনাক্তের জন্য পাঠানো নমুনার প্রতিবেদন। ওই দিনের প্রতিবেদনে ধরা পড়ে চাঁপাইনবাবগঞ্জে আরো একজনের দেহে করোনা ভাইরাস সনাক্তের তথ্য। এরপর টানা ৬ দিন চাঁপাইনবাবগঞ্জে আসেনি আটকে থাকা ১৪৫ জনের নমুনা’র প্রতিবেদন। অবশেষে সোমবার সন্ধ্যায় আসলো ২০ জনের প্রতিবেদন। এই ২০ জন করোনামুক্ত হলেও এখনও আটকে আছে ১২৫ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন। ফলে আটকে থাকা নমুনার মধ্যে ক’টি করোনা ভাইরাসে আক্রান্ত তা নিশ্চিত হওয়া যাচ্ছেনা।
চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, করোনা পরিস্থিতি সৃষ্টির পর চাঁপাইনবাবগঞ্জ থেকে মোট ২৬৫ জনের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থাপিত পিসিআর ল্যাবে পাঠানো হয়। এরমধ্যে ২১ এপ্রিল পর্যন্ত প্রতিবেদন এসেছে ১২০ জনের। এই ১২০ জনের মধ্যে দু’ জনের দেহে করোনা ভাইরাস ‘পজেটিভ’ প্রতিবেদন পাওয়া যায়। গত ২০ এপ্রিল প্রথম জন ও ২১ এপ্রিল দ্বিতীয় জনের দেহে করোনা সনাক্ত হয়।
স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, চাঁপাইনবাবগঞ্জে আক্রান্ত দু’জনের মধ্যে একজন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার চরমোহনপুর এলাকার ও অপরজন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের কবিরাজপাড়ার। আক্রান্ত দু’জনই নারায়ণগঞ্জ জেলা থেকে চাঁপাইনবাবগঞ্জে ঢুকেছিলেন।
সিভিল সার্জন জানান, ২১ এপ্রিলের পর চাঁপাইনবাবগঞ্জ থেকে ৬ দিন পাঠানো নমুনার আর কোন প্রতিবেদন আসেনি। রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে আটকে ছিল ১৪৫ জনের নমুনা। এরমধ্যে সোমবার সন্ধ্যায় এসেছে ২০ জনের নমুনার প্রতিবেদন।
তিনি বলেন, ‘ আশার কথা এই যে, নতুন করে আসা ২০ জনের নমুনা’র প্রতিবেদনে করোনা ভাইরাস ‘নেগেটিভ’ এসেছে। তবে, এখনও আটকে আছে ১২৫ জনের প্রতিবেদন। ফলে এসমস্ত মানুষের দেহে করোনা ভাইরাস আছে কিনা তা নিশ্চিত হওয়া যাচ্ছেনা।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৭-০৪-২০

,

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts