করোনা আক্রান্ত ছিল না সেই রিক্সা চালক

চাঁপাইনবাবগঞ্জ শহরের বিশ্বরোড মোড়ে রিক্সার উপর বসে থাকাবস্থায় মৃত্যুর কোলে ঢোলে পড়া সেই রিক্সা চালক করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন না। অবশেষে সোমবার আসা করোনা সনাক্তের জন্য পাঠানো নমুনার প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।
চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকমকে বলেন,     ‘ ক’দিন বিরতীর পর সোমবার রাতে মোট ২০ জনের নমুনার প্রতিবেদন এসেছে। ওই প্রতিবেদনে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বারঘরিয়া ইউনিয়নের রিক্সা চালক মোফাজ্জল হোসেনের তথ্য আছে। তাকে রিক্সা চালক মোফাজ্জল হোসেন দেহে করোনা ‘নেগেটিভ’ তথ্য পাওয়া যায়।
উল্লেখ্য, গত ১৫ এপ্রিল সকালে চাঁপাইনবাবগঞ্জ শহরের বিশ্বরোড মোড় শাহনেয়ামতুল্লাহ কলেজের সামনে রিক্সার উপর বসে থাকা অবস্থাতেই মারা যায় রিক্সা চালক মোফাজ্জল হোসেন। তাঁর মৃত্যুর পর ওই এলাকায় করোনা আতংক ছড়িয়ে পড়ে। মৃত্যুর পূর্বমুর্হুতে ছটপট করা ওই রিক্সা চালকের কাছে কেউ যায়নি। এমনকি মৃত্যুর পর প্রায় ৩/৪ ঘন্টা মরদেহ রিক্সার উপরই পড়ে ছিলো। পরে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে নমুন সংগ্রহ করেন। এরপর বিকেলে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেনের নেতৃতে মরদেহ প্রতিরক্ষামুলক ব্যবস্থার মাঝে উদ্ধার করে তাঁকে দাফন করা হয় চাঁপাইনবাবগঞ্জ শহরেই।
ওইদিন রাতেই সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন মারা যাওয়া মোফাজ্জলের বাড়ি গিয়ে ত্রাণ সহায়তা প্রদান করেন এবং আশেপাশের বেশ কিছু বাড়িকে ‘লকডাউন’ ঘোষণা করেন।
এদিকে সিভিল সার্জন জানান, চাঁপাইনবাবগঞ্জ থেকে করোনা উপসর্গ ও করোনা সন্দেহের ব্যক্তিদের সংগ্রহ করার নমুনা রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হলেও এর প্রতিবেদন এখন থেকে আসবে ঢাকা থেকে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৮-০৪-২০

,