Business




করোনা পরিস্থিতি> সরকারি উদ্যোগের পাশাপাশি মানুষের পাশে মানুষ

চাঁপাইনবাবগঞ্জে করোনা পরিস্থিতি মোকাবেলায় নিম্ন আয়ের মানুষদের সরকারি উদ্যোগের পাশাপাশি ব্যক্তিগতভাবেও সহায়তা অব্যাহত আছে। দুর্যোগের এই সময় বহু মানুষ দাঁড়িয়েছেন অসহায় মানুষের পাশে। শনিবার বিকালে সদর উপজেলার গোবরাতলা ইউনিয়নের চাঁপাই, ঘুঘু ডিমা, বেহুলা, অরুনবাড়ী, মহিপুর, দিয়াড় ধাইনগর গ্রামে গ্রামে  নিম্ন আয়ের মানুষদের বাড়ি গিয়ে সরকারি জি আর ফান্ড হতে ত্রাণ বিতরণ করেন সদর উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মৌদুদ আলম খাঁ,  গোবরাতলা ইউনিয়নের চেয়ারম্যান আসজাদুর রহমান মান্নু। গোবরাতলা ইউনিয়নের ৫০ টি নিম্ন আয়ের পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

বিএমএ

করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া দরিদ্র, অসহায় ও দুস্থদের মাঝে বিএমএ ও স্বাচিপ, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।
সকালে শহীদ সাটু হলস্থ বিএমএ কার্যালয়ের সামনে প্রায় ১০০ জন মানুষের মাঝে খাদ্যদ্রব্য বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, বিএমএ সভাপতি ডা. দুরুল হোদা, সাধারণ সম্পাদক ডা. গোলাম রাব্বানী, সাংগঠনিক সম্পাদক নাহিদ ইসলাম মুন। এসময জনগনকে আতঙ্কিত না হয়ে স্বাস্থ্যবিধি ও সরকারি নীতিমালা মেনে চলার আহবান জনানো হয়।
এরফান গ্রুপ

করোনা পরিস্থিতিতে নিম্ন আয়ের মানুষকে সহায়তা করতে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে এরফান গ্রুপের খাদ্য শষ্য বিতরণ কর্মসুচি অব্যাহত রয়েছে।
শনিবার চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১১, ১২ ও ১৩ নম্বর ওয়ার্ডে খাদ্যদ্রব্য বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নাসরুম মিনাল্লাহ বাচ্চু।
তিন ওয়ার্ডে প্রায় ৬ মানুষকে খাদ্যদ্রব্য বিতরণ করা হয়।

গ্রামীণ ট্রাভেলস
করোনার কারণে চাঁপাইনবাবগঞ্জে কর্মহারা অসহায় মানুষকে সহায়তা করতে গ্রামীণ ট্রাভেলস এর পক্ষ থেকে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে খাদ্য বিতরণ করা হচ্ছে।
ধারাবাহিক কর্মসুচির অংশ হিসেবে শনিবার চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের দুঃস্থ মানুষকে খাদ্য সহায়তা দেয়া হয়েছে।
গ্রামীণ ট্রাভেলস-এর চেয়ারম্যান মোখলেসুর রহমান খাদ্যদ্রব্যগুলো বিতরণ করেন।
‘স্পর্শ’র উদ্যোগে খাবার বিতরণ
‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’ শ্লোগানে করোনা ভাইরাস সতর্কতায় সংকটময় সময়ে মানুষ কর্মহীন ও দুশ্চিন্তাগ্রস্থ হওয়ায় এসব মানুষের বাড়ি বাড়ি খাবার বিতরণ করেছে বেসরকারী স্বেচ্ছাসেবী সংগঠন স্বেচ্ছায় রক্তদান “স্পর্শ”।
শনিবার ভোর ৫টা থেকে সকাল ৯টা পর্যন্ত সংগঠনের উদ্যোগে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার  বালুবাগান, নামোশংকরবাটী, বড়িপাড়া, টিকরামপুর, নতুন হাটসহ বেশকিছু মহল্লায় কর্মহীন ১২০টি পরিবারের মাঝে অটোরিকশাযোগে চাল, ডাল, আটা, তেল, আলু, পেঁয়াজ, সাবান ও মুড়ি বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, ডা. আল মামুন ও মিনার আহমেদসহ সংগঠনের সদস্যবৃন্দ।

কৃষকলীগ নেতার চালডাল ও নগদ টাকা বিতরণ 


চাঁপাইনবাবগঞ্জে খেঁটে খাওয়া  মানুষদের মাঝে নগদ টাকা ও চাল ডাল দিয়ে সহায়তা করেছেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা কৃষকলীগের সভাপতি রুহুল আমিন।

শনিবর বিকেলে নবম দিনের মত চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার আলি নগর ভুতপুকুর এলাকায় এ সব সামগ্রী বিতরণ করেন।

এ সময় তার সাথে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের  ডালিম আহমেদ, বিশাল, ইমরান খান, নাজির আলী, রোমান আলী প্রমুখ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৪-০৪-২০


Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts