রানিহাটি সাধারণ পাঠাগারের উদ্দ্যোগে কর্মহীন পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার রাণীহাটি সাধারণ পাঠাগারের উদ্যোগে ১৬ টি গ্রামের কর্মহীন এক হাজার পাঁচটি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় মানবিক সহায়তা কর্মসূচি হিসেবে এইসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
শুক্রবার সকালে সামাজিক দূরত্ব বজায় রেখে রাণীহাটি সাধারণ পাঠাগার সংলগ্ম ঈদগাহ মাঠে কর্মহীন মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্র নাথ উরাঁও।
এ সময় উপস্থিত ছিলেন অবসরপ্রাপ্ত যুগ্মসচিব ও রাণীহাটি সাধারণ পাঠাগারের উপদেষ্টা, মজিবুর রহমান, রানীহাটি সাধারণ পাঠাগারের সাধারণ সম্পাদক অধ্যাপক একরামুল হক, আহসান হাবিব আবুল কাওসার কাইয়ুমসহ অন্যরা।
করোনা দুর্যোগে এলাকার দরিদ্র মানুষগুলো একেবারে কর্মহীন হয়ে পড়েছে। তাদের কথা বিবেচনা করে রাণীহাটি সাধারণ পাঠাগার তাদের পাশে দাঁড়িয়েছে। আর এধরনের কার্যক্রম আগামিতেও অব্যাহত থাকবে বলে জানান সংগঠনটির দায়িত্বশীল ব্যক্তিরা।


রাণীহাটি ১৬ টি গ্রামের প্রতিটি কর্মহীন মানুষদের মাঝে ৪ কেজি করে চাল, ২ কেচি আলু, আধা কেজি ডাল, ১ কেজি লবন, আধা কেজি তেল ও ১টি করে সাবান প্রদান করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৪-০৪-২০

,