Sidebar Ads




জাতীয় গ্রন্থাগার দিবস পালিত

‘পড়ব বই গড়বো দেশ,বঙ্গবন্ধুর বাংলাদেশ’-প্রতিপাদ্যেকে সামনে রেখে বুধবার চাঁপাইনবাবগঞ্জে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত হয়েছে। সকালে দিবসটি উপলক্ষে জেলা সরকারী গণগ্রন্থাগারের আয়োজনে শহরে একটি বর্নাঢ্য আনন্দ র‌্যালী বের করা হয়। জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে বের হয়ে র‌্যালীটি জেলা সরকারী গণগ্রন্থাগারে এসে আলোচনা সভায় মিলিত হয়।
গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান মাসুদ রানা’র সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, জেলা প্রশাসক এজেডএম নূরুল হক, নবাবগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, বাংলাদেশ গ্রন্থাগার সমিতি, চাঁপাইনবাবগঞ্জ জেলা সভাপতি আমিনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের প্রভাষক ড.ইমদাদুল হক মিল সহ অনান্যরা।
বক্তরা দিবসের গুরুত্ব তুলে ধরেন। তারা বই,পাঠাগার ও মানবিক উন্নয়নের গুরুত্ব নিয়েও আলোচনা করেন। জেলা প্রশাসক বলেন, জেলার কোন শিক্ষার্থী পড়াশোনা সঙক্রান্ত যে কোন সমস্যায় তাঁর সাথে যোগাযোগ করলে তিনি যথাসম্ভব সাহায্য করবেন।
সভা শেষে দিবসটি উপলক্ষে আয়োজিত কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। একই অনুষ্ঠানে মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত ফ্রি স্পোকেন ইংলিশ কোর্স সম্পন্নকারী ১৬ জনকে সদনপত্র প্রদান করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৫-০২-২০

Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts