ঝিলিমে বিএনপি’র হাইপ্রোফাইল লড়াই ॥ জিতলেন মতু মেম্বার

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির মনোনয়ন নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতার আগে তসিকুল ইসলাম তসির ছেড়ে আসা ইউপি চেয়ারম্যান পদের উপ নির্বাচনে অবশেষে বিজয়ী হলেন বিএনপি নেতা আশরাফুল হক ওরফে মতু মেম্বার। এই নির্বাচনে প্রায় ৬ শ ভোটে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে রয়েছেন আওয়ামী লীগ থেকে সদ্য বিএনপি’তে যোগ দেয়া তসিকুল ইসলাম তসির ভাই নুরুল ইসলাম ওরফে নুরু মাষ্টার। আর তৃতীয় হয়েছেন নৌকা প্রতিকের প্রার্থী মাহফুজ আলম বাবলু।

সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশের মধ্য দিয়ে সোমবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে উপ নির্বাচনের ভোট গ্রহণ করা হয়। মোট ৯টি কেন্দ্রে ৫৫টি ভোট কক্ষে ভোটাররা শান্তিপুর্ণভাবে ভোটাধিকার প্রয়োগ করেন। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
ভোট গ্রহণ শেষে রাতে বেসরকারিভাবে আশাফুল হক মতু মেম্বারকে বিজয়ী ঘোষণা করা হয়। ঘোষিত ফলাফল অনুযায়ী আশরাফুল হক মতু মেম্বার পেয়েছেন, ৫২০৯ ভোট। তার কাছের প্রতিদ্বন্দ্বি আনারস প্রতীকের নুরুল ইসলাম নুরু মাষ্টার পেয়েছেন ৪৬২৯ ভোট এবং আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মাহফুজ আলম বাবলু ২০৬৩ ভোট পেয়েছেন।

উপ-নির্বাচনে ৩ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন।

ঝিলিম ইউনিয়নের মোট ভোটার ছিল ১৭ হাজার ৮'শ ৫২। এর মধ্যে নারী ভোটার ৯ হাজার ৯ এবং পুরুষ ভোটার ৮হাজার ৮'শ ৪৩ জন। চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমান জানান, ৬৭ ভাগ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।
উল্লেখ্য, সদর উপজেলা বিএনপি’র সভাপতি তসিকুল ইসলাম তসির ছেড়ে আসা পদে বিএনপি প্রার্থী নির্ধারণ নিয়ে স্থানীয় বিএনপি’র দু’ হাইপ্রোফাইল পক্ষ দ্বিমুখী অবস্থান গ্রহণ করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৩-০১-২০