বর্ণাঢ্য আয়োজনে মুজিববর্ষের ক্ষণগণনার উদ্বোধন ॥ স্টেডিয়ামে উপচে পড়া মানুষের ভীড়

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে শুক্রবার মুজিববর্ষের ক্ষণগণনার উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে চাঁপইনবাবগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে শহরের পুরাতন স্টেডিয়ামে আয়োজন করা হয় বর্ণাঢ্য অনুষ্ঠানমালা।
বিকেলে তিনটায় শুরু হওয়া এই অনুষ্ঠানকে ঘিরে শহরের মানুষের স্রোত দেখা যায় স্টেডিয়াম মুখে। কিশোর যুবক থেকে শুরু করে নানা বয়সী নারী পুরুষ সমবেত হন স্টেডিয়ামে। বিকেল ৪টার দিকে স্টেডিয়াম লোকারণ্যে পরিণত হয়।
বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠান দেখার জন্য স্টেডিয়ামের দক্ষিণ পার্শ্বে মূল মঞ্চের দু’দিকে বড় দু’টি এলইডি টেলিভিশন বসানো হয়। তাতে ঢাকা থেকে ক্ষণগণনার উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হয়। এরমাঝে বাজানো হয়, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ।
জেলা প্রশাসনের বর্ণাঢ্য অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, জেলা প্রশাসক এজেডএম নূরুল হক, পুলিশ সুপার আব্দুর রাকিব, বিজিবি’র ৫৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মাহবুবুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ ড. শংকর কুমার কুণ্ড, সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, আইনজীবি সমিতির সভাপতি আব্দুস সামাদ, সরকারি কৌশুলি জোব্দুল হক, পৌরসভার মেয়র নজরুল ইসলাম, পৌর আওযামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. মিজানুর রহমান, জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. গোলাম রাব্বানী, জেলা যুবলীগ ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলক, জেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রেজা ইমন, সাধারণ সম্পাদক ডা. সাইফ জামান আনন্দসহ মুক্তিযোদ্ধা, শিক্ষক ও নানান শ্রেণী পেশার নেতৃবৃন্দ্ব।
তবে, উদ্বোধনী এই অনুষ্ঠানে দেখা যায়নি চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান মইনুদ্দীন মন্ডল ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওদুদকে।
রাত ৮টার দিকে শেষ হয় উদ্বোধনী অনুষ্ঠান মালা।
এদিকে আমাদের প্রতিবেদকরা জানিয়েছেন, মুজিববর্ষের ক্ষণগণনা উপলক্ষে শিবগঞ্জ, গোমস্তাপুর, নাচোল ও ভোলাহাট উপজেলাতেও বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।






চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১০-০১-২০