Sidebar Ads




জেলায় ক্ষণগণনার দ্বিতীয় দিনে র‌্যালিসহ বিভিন্ন কর্মসূচি পালিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে শনিবার চাঁপাইনবাবগঞ্জে র‌্যালি, আলোচনা সভা পুরস্কার বিতরণের মধ্যদিয়ে ক্ষণগণনার দ্বিতীয় দিন পালিত হয়েছে।
অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উদ্যোগে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা প্রশাসন এসব কর্মসূচির আয়োজন করে।
সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে র‌্যালিটি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়। র‌্যালিতে নেতৃত্ব দেন, জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক। এছাড়াও র‌্যালিতে অংশগ্রহণ করেন, পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওদুদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রুহুল আমিন।
এদিকে বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ, “অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ”র মূল কনসার্ট স্যাটেলাইটের মাধ্যমে বিশাল পর্দায় সরাসরি সম্প্রচার করা হয় এবং রাত ৮টার পর আতশবাজির মধ্যদিয়ে শেষ হয় দিনের কর্মসূচি।

আমাদের ভোলাহাট প্রতিবেদক জানান, ক্ষণগণনার দ্বিতীয় দিনে ভোলাহাটে নানা কর্মসূচির মধ্যদিয়ে  পালিত হয়েছে। অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগ ও ভোলাহাট উপজেলা প্রশাসনের আয়োজনে সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে এক বিশাল র‌্যালি বের করা হয়। পরে উপজেলা পরিষদ চত্বরে ‘বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার রাজিবুল আলমের সভাপতিত্বে আলোচনায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান রাব্বুল হোসেন, ভোলাহাট উপজেলা আওয়ামী লীগ সভাপতি আমিনুল হক, সাধারণ সম্পাদক ডা. আশরাফুল হক চুনু, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল খালেকসহ অন্য নেতৃবৃন্দ।
বিকেল শিশু-কিশোরদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সন্ধ্যায় স্থানীয় শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।
আমাদের গোমস্তাপুর প্রতিবেদক জানান
, গোমস্তাপুরেও ক্ষণগণনার দ্বিতীয় দিনেও দিনব্যাপী উপজেলা প্রশাসনের আয়োজনে র‌্যালি, আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও বঙ্গবন্ধুর জীবনভিত্তিক স্থিরচিত্র প্রদর্শনী হয়েছে।
র‌্যালিটি উপজেলা চত্বর থেকে শুরু হয়ে রহনপুর পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ডাকবাংলো চত্বরে এসে ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন, সাবেক সংসদ সদস্য জিয়াউর রহমান ও গোলাম মোস্তফা বিশ্বাস, গোমস্তাপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাহিদুর রহমান, জেলা পরিষদ সদস্য হালিমা বেগম, মুক্তিযোদ্ধা আক্তার আলী খান কচিসহ অন্যরা।
বিকেলে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়া রাতে আতশবাজির আয়োজন করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১১-০১-২০

, ,
Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts