কানসাটের জমিদার বাড়ীর সংস্কারের দাবিতে মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী কানসাট জমিদার (রাজবাড়ি) সংস্কারের দাবিতে মানববন্ধন করছে শিবগঞ্জ উপজেলার ৩টি স্বেচ্ছাসেবী সংগঠন। শনিবার সকালে   বিশ্বাস সেচ্ছাসেবী সংস্থা ও শ্যামপুর বন্ধন সাহিত্য সংগঠন ব্যানারে কানসাট গোপালনগর মোড় এই মানব্বন্ধন অনুষ্ঠিত হয়।
ঘন্টা ব্যাপী মানব্বন্ধন চলাকারে বক্তব্য রাখেন কানসাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  বেনাউল ইসলাম, বিশ্বাস সেচ্ছাসেবী সংস্থার সভাপতি রজব আলী, সাধারণ সম্পাদক শ্রী পার্থ সাহা, কানসাট ইউনিয়ন পরিষমের সভাপতি এ্যাড. শাহিনুর রহমান শাহিন, সাধারণ সম্পাদক আব্দুর রব, শ্যামপুর বন্ধন সাহিত্য সংগঠনের সভাপতি রায়হান আলী, প্রচার সম্পাদক এইচ.এস হায়দার আহমেদ, কানসাট ইউনিয়ন পরিষদের পক্ষে আবুল কালাম, শাহাবাজপ্রু ইউনিয়ন পরিষদের পক্ষে আবুল কালাম আজাদ।
বক্তারা, দীর্ঘদিন থেকে কানসাটের এই ঐতিহ্যবাহী জমিদার বাড়ী (রাজবাড়ী)টি সঠিক পরিচর্যা ও রক্ষণাবেক্ষণের অভাবে রাজ বাড়িটি ধ্বংসস্তুপে পরিণিত হওয়ায় কানসাট বাজারের বিভিন্ন হোটেল ও দোকানের ব্যবহারকৃত ময়লা-নর্দমা ফেলার ডাস্টবিনে পরিণত হয়েছে। এছাড়াও বাড়ীটির ছাদ ও দেয়াল ভেঙে পড়ার আশঙ্কা রয়েছে। ঐতিহ্যবাহী জমিদার বাড়ী (রাজবাড়ী)টিতে বিভিন্ন হোটেল ও দোকানের ব্যবহারকৃত ময়লা-নর্দমা ফেলার ডাস্টবিন উচ্ছেদ ও সঠিক পরিচর্যা ও রক্ষণাবেক্ষণের মাধ্যমে দ্রুত সংস্কারের দাবি জানান।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৭-১২-১৯

,