Business




জেলা প্রশসনের করিডোরজুড়ে লাল সবুজের পতাকা

বিজয়ের ৪৮ বছরের কর্মসুচিতে বর্ণিল করতে এবার চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের নেয়া সপ্তাহব্যাপি কর্মসুচির সুচনা হয়েছিল পতাকা মিছিল দিয়ে। ওই দিন বয়স্ক মুক্তিযোদ্ধা থেকে শুরু শিশু কিশোর শিক্ষার্থীমিলিয়ে হাজার হাজার মানুষ প্রিয় লাল সবুজের পতাকা হাতে আর মুখে জয় বাংলা শ্লোগান নিয়ে শহর ঘুরেছিলেন। বর্ণিল ওই আয়োজনের আবহ এখনও লেগে আছে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়সহ এর আশেপাশের এলাকা। জেলা প্রশাসকের করিডোরজুড়ে শোভা পাচ্ছে লাল সবুজের পতাকা।
২৩ বছরের পাকিস্থানের শাসন শোষণ থেকে মুক্তি হতে সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের নেতৃত্বে ৯ মাসের মহান মুক্তিযুদ্ধে বহু ত্যাগের বিনিময়ে অর্জিত বিজয়কে স্মরণীয় করে রাখতে এবছর চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক ১০ ডিসেম্বর পতাকা মিছিলসহ ১৬ ডিসেম্বর বিজয় দিবস পর্যন্ত নানান কর্মসুচি গ্রহণ করেছে। দেয়ালিকা প্রকাশ, রক্তের গ্রুপি, লেখালেখি কর্মশালা, চরমপত্র- বঙ্গবন্ধু’র অসমাপ্ত আত্মজীবনি থেকে পাঠ প্রতিযোগিতা, শহরের গুরুত্বপুর্ণ সড়ক জাতীয় পতাকা ও বিভিন্ন পতাকা দিয়ে সাজানো। ইতোমধ্যে শনিবার পর্যন্ত এই কর্মসুচি গুলো সম্পন্ন হয়েছে। মহান মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের সম্মান জানাতে গুরুত্বপুর্ণ সড়ক ও প্রতিষ্ঠানে জাতীয় পতাকা প্রর্দশনের মত জেলা প্রশাসক কার্যালয়েও জাতীয় পতাকা শোভা পাচ্ছে।
করিডোরজুড়ে জাতীয় পতাকা বিজয়ের আনন্দে ভিন্নমাত্রা যোগ করছে।
এদিকে, রোববার বিজয় দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন সরকারি বেসরকারি ভবন আলোকসজ্জায় সজ্জিত করা হবে। এরআগে, কালেক্টরেট এলাকাকের পরিস্কার পরিচ্ছন্ন করে নতুনরূপ দেয়া হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এজেডএম নূরুল হক বলেন, উত্তর প্রজন্মের জন্য উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে এবছর জেলা প্রশাসন বিজয়ের কর্মসুচি গ্রহণ করেছে। 
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৪-১২-১৯

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts