মাদক মামলায় ৩ জনের ১০ বছর করে কারাদন্ড

চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় ৩ জনকে ১০ বছর করে সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। সেইসাথে প্রত্যেককে ১০ হাজার টাকা করে অর্থদন্ড অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।
রোববার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ বিশেষ ট্রাইবুনাল-২ এর বিচারক ও অতিরিক্ত দায়রা জজ শওকত আলী আসামীদের উপস্থিতিতে এ রায়ে দেন।
দন্ডিতরা হলেন,জেলার শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের খড়িয়াল গ্রামের মৃত. মন্টু মাঝি’র ছেলে সামসুর রহমান(৪৪),নাটোর জেলার সিংড়া উপজেলার লালর বন্দর মাঝগ্রাম রিফুজিপাড়া এলাকার সাইফুদ্দিনের ছেলে আলম শেখ(৪১) ও নাটোর সদরের দিয়ারভিটা পূর্বপাড়া এলাকার তরফ আলীর ছেলে আনোয়ার হোসেন(৩১)।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা মামলার বরাতে জানান, ২০১৩ সালের ২৪ এপ্রিল রাত সাড়ে ৯টার দিকে চাঁপাইনবাবগঞ্জ শহরের মহানন্দা সেতু টোলঘর এলাকায় বিজিবি’র একটি দল একটি পেঁয়াজের ট্রাকে তল্লাশী চালায়।এসময় ট্রাকে থাকা ১ হাজার ৫৮৩ বোতল ফেনসিডিলসহ ট্রাক থেকে আটক হন সামসুর,আলম ও আনোয়ার।
এ ঘটনায় পরদিন ২৫’এপ্রিল সদর থানায় ওই তিনজনের বিরুদ্ধে মামলা করেন চাঁপাইনবাগঞ্জস্থ ৯’বিজিবি ব্যাটালিয়নের তৎকালীন নায়েব সুবেদার আব্দুর রাশেদ। মামলার তদন্ত কর্মকর্তা ও  এলআই বিজিবি জোন,রাজশাহীর তৎকালীন উপপরিদর্শক (এসআই) অনিল চন্দ্র দাস ২০১৩ সালের ৬ জুলাই ওই তিনজনকে অভিযুক্ত করে ট্রাইবুনালে চার্যশীট দাখিল করেন।
মামলার দীর্ঘ শুনানী, ৭ জনের সাক্ষ্যগ্রহন শেষ আসামীর উপস্থিতিতে এই রায়ে প্রদান করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৩-১১-১৯