চাঁপাইনবাবগঞ্জে ডায়রিয়া> ৫দিনে আক্রান্ত ৬০০ ছাড়িয়েছে

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৪ ও ৫ নম্বর ওয়ার্ডের বেশ কয়েকটি মহল্লায় ডায়রিয়া আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। এনিয়ে গত ৫দিনে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ডায়রিয়া আক্রান্ত হয়েছে চিকিৎসা নেয়া রোগির সংখ্যা ৬০০ ছাড়িয়েছে। রবিবার দুপুর পর্যন্ত নতুন করে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে সদর হাসপাতালে ভর্তি হয়েছেন ৬৭ জন ভর্তি। তবে, গত ৪ দিনের চেয়ে রবিবারের রোগী ভর্তি পরিমাণ অনেক কম।
চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী জানান, গত ২৩ অক্টোবর বুধবার থেকে পৌরসভার হরিপুর, দ্বারিয়াপুর, উপরাজারামপুরসহ কয়েকটি মহল্লা থেকে ডায়রিয়া আক্রান্ত রোগি চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ভর্তি হওয়া শুরু হয়। বুধবার থেকে রোববার দুপুর পর্যন্ত গত ৫ দিনে হাসপাতালে এ রোগির সংখ্যা দাঁড়ায় ৬১৪ জনে।
তিনি বলেন, ‘ওয়ার্ডে জায়গা না হওয়ায় মেঝেতেই চিকিৎসা নিতে হচ্ছে রোগিদের। নানান সীমাবদ্ধতার মধ্যেও রোগিদের চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছেন চিকিৎসকরা’।
সিভিল সার্জন হাসপাতালে আইভি স্যালাইন সংকট থাকার কথা স্বীকার করে বলেন, ‘প্রশাসন, পৌরসভা থেকে কিছু স্যালাইন দেয়া হয়েছে এবং রাজশাহী স্বাস্থ বিভাগ থেকে জরুরি ভিত্তিতে বিশেষ বরাদ্দে পাওয়া কিছু স্যালাইন দিয়ে পরিস্থিতি সামাল দেয়া হচ্ছে’।
উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৪ ও ৫ নম্বর ওয়ার্ডের পানি সরবরাহ লাইনে ডায়রিয়া জীবাণু সংক্রমণ হওয়ায় ওই সব এলাকায় ব্যাপক হারে ডায়রিয়া ছড়িয়ে পড়ে। তবে, বিগত ৪ দিনের চেয়ে রবিবার রোগী ভর্তির পরিমাণ কিছুটা কম।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৭-১০-১৯