মহানন্দায় ভেসে যাওয়া যুবককে উদ্ধার করল ফায়ার সার্ভিস ও বিজিবি

চাঁপাইনবাবগঞ্জ শহর সংলগ্ন মহানন্দা নদীতে তীব্র শ্রোতে ভেসে যাওয়া যুবক রাজুকে (২৫) বিজিবি’র স্পীড বোটের সাহায্যে উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল। রোববার বিকেল সাড়ে ৩টার দিকে শহরের নয়াগোলা এলাকায় নদীতে গোসল করেতে নেমে পানির তোড়ে ভেসে যাবার পর বিকেল ৫টার দিকে শহরের সদর থানা সংলগ্ন এলাকায় নদী থেকে ওই যুবককে উদ্ধার করা হয়। পরে তাকে পরিবারের নিকট হস্তান্তর করা হয়। কিছুটা মানসিক সমস্যাগ্রস্থ যুবক রাজু শহরের নয়াগোলা ঘাটপাড়া এলাকার আবু বক্করের ছেলে।
চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিস ষ্টেশন অফিসার মিনহাজ উদ্দিন জানান, নদীতে নেমে ভেসে যাওয়া যুবক রাজু কোনক্রমে সাঁতার কেটে নিজেকে ভাসিয়ে রেখেছিল। নদী তীরবর্তী লোকজন তাকে দেখলেও উদ্ধার করতে পারেনি। শহরের খালঘাট এলাকায় বিকেল ৪টার দিকে তাকে ফেরী নৌকা দিয়ে তাকে উদ্ধারে স্থানীয়দের একটি চেষ্টা ব্যর্থ হলে ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়।
 বিকেল সাড়ে ৪টার দিকে খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১টি ইউনিট খালঘাটে অবস্থান নেয়। কিন্তু নিজস্ব নৌয়ান না থাকায় উদ্ধার অভিযান চালাতে পারেনি। এ অবস্থায় ফায়ার সার্ভিস ৫৩’বিজিবি ব্যাটালিয়ন সদরে খবর দেয়। খবর পেয়ে বিজিবি দ্রুত তাদের স্পীড বোট নিয়ে এসে ফায়ার সার্ভিসের উদ্ধারকারীদের পরিবহন করে ভাসমান যুবকের নিকট নিয়ে যায়। প্রায় ৬ কিলোমিটার ভেসে যাবার পর উদ্ধার করা হয় যুবক রাজুকে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩০-০৯-১৯