টানা বৃষ্টিতে পদ্মা-মহানন্দায় পানি বাড়ায় চরাঞ্চল প্লাবিত

চাঁপাইনবাবগঞ্জে টানা বৃষ্টিতে এবং পদ্মা ও মহানন্দা নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় চাঁপাইনবাবগঞ্জ সদর ও শিবগঞ্জ উপজেলার চরাঞ্চলের বেশ কিছু গ্রাম প্লাবিত হয়েছে। পদ্মা ও মহানন্দায় পানি বৃদ্ধির কারণে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আলাতুলি, দেবীনগর ও নারায়নপুর এবং শিবগঞ্জ উপজেলার পাকা, উজিরপুর, মনকষা ও দুর্লোভপুর ইউনিয়নের ১ হাজারেরও বেশি পরিবার পানিবন্দি হয়েছে। এই দু’ উপজেলার প্রায় সাড়ে ৮ হাজার হেক্টর জমির মাসকালাই ডুবে নষ্ট হয়েছে। বন্যা কবলিত পরিবারগুলোর মাঝে প্রশাসনের পক্ষ থেকে ইতোমধ্যে ত্রাণ সমাগ্রী বিতরণ করা হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে, স্থানীয় পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় পাদ্মায় পানি বেড়েছে ১১ সেন্টিমিটার আর মহানন্দায় বেড়েছে ১২ সেন্টিমিটার। দুটি নদীতেই পানির স্তর বিপদসীমার কাছাকাছি অবস্থান করছে। বৃষ্টির এ ধারা অব্যাহত থাকলে ২/৩ দিনে মধ্যেই বিপদসীমা অতিক্রম করবে বলে জানিয়েছেন পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী আতিকুর রহমান।
এদিকে, চাঁপাইনবাবগঞ্জে টানা বৃষ্টিতে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। টানা তিন ধরে জেলার প্রায় সব এলাকতেই হচ্ছে বৃষ্টি। কখনো গুড়ি গুড়ি আবার কখনো মুষলধারে হওয়া বৃষ্টিতে শহরের বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। টানা বৃষ্টির কারণে মানুষ বাড়ির বাইরেও বের হচ্ছেন কম। দোকান-পাটও ঠিকমতো খুলছেনা।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩০-০৯-১৯