Business




সোনামসজিদ স্থল বন্দর এলাকায় বসছে অবৈধ পণ্য সনাক্তকরণ মেশিন

দেশের দ্বিতীয় বৃহত্তম স্থল বন্দর চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থল বন্দরে ভারত থেকে আমদানীকৃত পণ্যবাহী গাড়িতে মাদক, অস্ত্রসহ অন্যান্য অবৈধ মালামাল পাচাররোধে ভিকেল এক্স-রে স্ক্যানার মেশিন স্থাপনের উদ্যোগ নেয়া হচ্ছে। বিজিবি’র অর্থায়নে শীগ্রই বন্দরের কয়লাবাড়ি পয়েন্টে অত্যাধুনিক এই মেশিন স্থাপন করা হবে। সোমবার সকালে বিজিবি’র ৫৯ ব্যাটালিয়নে এক প্রেসব্রিফিং-এ এই তথ্য জানান ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মাহমুদুল হাসান।
প্রেস ব্রিফিং-এ ৫৯ ব্যাটালিয়নের অধিনায়ক জানান, চাঁপাইনবাবগঞ্জে অবস্থানরত বিজিবি’র ৫৯ ব্যাটালিয়নের সদস্যরা এবছরের আগস্ট পর্যন্ত ৩ কোটি ৭৪ লাখ টাকার মাদকসহ বিভিন্ন চোরাচালানী পণ্য আটক করেছে। এসময়ে ৪৩ জন চোরাকারবারীকেও আটক করা হয়। পাশাপাশি ১৩টি পিস্তল, ২৬টি ওয়ান স্যুটার গান, ২টি এয়ার গান, ২৪টি ম্যাগাজিন ও ৮৮ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।
সীমান্ত হত্যা, অবৈধ্য সীমান্ত পারাপার, অস্ত্র-মাদক পাচার রোধে ধারাবাহিক অভিযানের সঙ্গে সীমান্তে শান্তিপুর্ণ পরিবেশ বজায়  রাখতে আগস্ট, ২০১৯ পর্যন্ত ৭৫টি জনসচেতনতামূলক সভা করা হয়েছে। প্রেসব্রিফিং-এ চাঁপাইনবাবগঞ্জে কর্মরত বিভিন্ন গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৬-০৯-১৯

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts