Sidebar Ads




বনায়ন কর্মসুচির আওতায় জেলায় বিনামূল্যে বিতরণ করা হলো ৫ হাজার গাছের চারা

দেশব্যাপি বনায়ন কর্মসূচির আওতায় চাঁপাইনবাবগঞ্জে বিনামূল্যে ৫ হাজার চারা বিতরণ করা হয়েছে। জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় গৃহিত কর্মসুচির অংশ হিসেবে শুক্রবার সদর উপজেলা বন বিভাগের আয়োজনে এসব চারা বিতরণ করা হয়।
সকালে এ উপলক্ষে সামাজিক বনায়ন নার্সারি ও প্রশিক্ষণ কেন্দ্রে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন সংসদ সদস্য হারুনুর রশীদ। সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) তাসলিমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোখলেশুর রহমান। স্বাগত বক্তব্য দেন, চাঁপাইনবাবগঞ্জ জোনের সহকারী বন সংরক্ষক মেহেদীজ্জামান।
সভায় সাংসদ হারুন বলেন, ‘মানুষ পাহাড় কেটে, গাছ নিধন করে পরিবেশের বিপর্যয় ডেকে এনেছে। আর পরিবেশ বিপর্যয়ের জন্য আমরাই দায়ী। জলবায়ু পরিবর্তনের প্রভাবে বৃষ্টি কমে গেছে। এর প্রভাব রোধে আমাদের বেশি বেশি করে গাছ লাগাতে হবে’।
তিনি প্রশ্ন রেখে বলেন, ডেঙ্গু কেন হচ্ছে? যত্রতত্র ময়লা-আবর্জনা ফেলা হচ্ছে, যত্রতত্র মলমূত্র ত্যাগ করে গোটা পরিবেশটা দূষিত করে ফেলা হচ্ছে। এছাড়া বর্জ্য ব্যবস্থাপনাকে এমনভাবে নিয়ে যাওয়া হয়েছে, যা বসবাসের অনুপযোগী হয়ে পড়েছে। পরিষ্কার-পরিচ্ছন্নতা হচ্ছে ঈমানের অঙ্গ। তাই পরিষ্কার-পরিচ্ছন্ন থাকাটা আমাদের জন্য জরুরি হয়ে পড়েছে।
আলোচনা সভা শেষে ৭ জনের মাঝে ৫ হাজার গাছের চারা তুলে দেন প্রধান অতিথি হারুনুর রশীদ।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৬-০৮-১৯

Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts