Business




জেলায় মশক নিধন ও পরিচ্ছন্নতা কর্মসুচির উদ্বোধন

“নিজ আঙ্গিনা পরিস্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি” এই স্লোগান সামনে রেখে বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জে মশক নিধন ও পরিছন্নতা সপ্তাহ উপলক্ষে ও জেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।
সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে র‌্যালিটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহরের গ্রীণ ভিউ স্কুলে গিয়ে শেষ হয়। চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এজেডএম নূরুল হকের নেতৃত্বে বের হওয়া র‌্যালিতে চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ ড. শংকর কুমার কু-, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, নবাবগঞ্জ সরকারি কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মাজহারুল ইসলাম তরু, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা আনন্দ কুমার অধিকারী, জেলা তথ্য কর্মকর্তা ওয়াহিদুজ্জামান,  জনপ্রতিনিধি, শিক্ষক শিক্ষার্থীসহ নানা শ্রেণী পেশার মানুষ অংশ নেন। 
র‌্যালি শেষে গ্রীণ ভিউ স্কুলের পাশে পরিচ্ছন্নতা কার্যক্রম চালানো হয়। এরআগে শহরের কয়েকটি ড্রেনে পৌরসভার উদ্যোগে মশক নিধন কার্যক্রম শুরু করা হয়।
আগামী ৩১ জুলাই পর্যন্ত এই কর্মসুচির আওতায় পারিচ্ছনতার পাশাপাশি মশক নিধন কার্যক্রম চালানো হবে বলে জানানো হয়।
শিবগঞ্জ
আমাদের শিবগঞ্জ প্রতিবেদক জানান, 
'নিজ আঙ্গিনা পরিস্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি’ এই শ্লোগানেে চাঁপাইনবাবগঞ্জেন শিবগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ-২০১৯ পালন হয়েছে। বৃহস্পতিবার সকালে ২৫-৩১ জুলাই উদযাপন উপলক্ষে উপজেলা পরিষদ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়নে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলামের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি বেগম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী অারিফুল ইসলাম, উপজেলা স্কাউটের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, উপ-সহকারী প্রকৌশলী আসলাম হোসেনসহ অন্যরা। এর আগে পরিচ্ছন্নতা কাজের শুভ উদ্বোধন করা হয়।

গোমস্তাপুর
আমাদের গোমস্তাপুর প্রতিবেদক জানান, মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে গোমস্তাপুর র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
সকালে উপজেলা পরিষদের আয়োজনে উপজেলা চত্বও থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদিক্ষন করে এইক স্থানে এসে শেষ হয়। র‌্যালিতে অংশ নেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন রেজা, উপজেলা নির্বাহী অফিসার শিহাব রায়হান, প্রাথমিক শিক্ষা অফিসার আবুল বাসার মোহাম্মদ শামসুজামান, একটি বাড়ি একটি খামারের কর্মকর্তা ইফতেখার হোসেন প্রমুখ।
নাচোল 
আমাদের নাচোল প্রতিবেদক জানান, চাঁপাইনবাবগঞ্জের নাচোলে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ’র উদ্বোধন হয়েছে। বৃহস্প্রতিবার সকাল সাড়ে ১০টায় নাচোল উপজেলা পরিষদের উদ্যোগে একটি বর্নাঢ্য শোভাযাত্রা নাচোল পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে পরিচ্ছন্নতা কাজের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের।
এসময় উপস্থিত ছিলেন নাচোল উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা, নাচোল পৌর মেয়র আব্দুর রশিদ খাঁন ঝালু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নাঈম মুন্নি, নাচোল থানার অফিসার ইনচার্জ চৌধুরী জোবায়ের আহম্মেদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দুলাল উদ্দিন খাঁন,সহ উপজেলা পর্যায়ের কর্মকর্তা কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষকমন্ডলী-শিক্ষার্থীবৃন্দ, পৌর কাউন্সিলর, এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ। উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের বলেন মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযান স্কুল -কলেজ, মাদ্রাসা এমনকি ওয়ার্ড পর্যায়ে, ইউনিয়ন পর্যায়ে (২৫জুলাই থেকে ৩১জুলাই পর্যন্ত) চলবে।
ভোলাহাট 
আমাদের ভোলাহাট প্রতিবেদক জানান, “নিজ আঙ্গিনা পরিস্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি” শ্লোগানকে সামনে রেখে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে  র‌্যালী করে সপ্তাহের উদ্বোধন করা হয়। ভোলাহাট উপজেলা পরিষদের আয়োজনে বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।
র‌্যালীতে অংশ গ্রহণ করেন, ভোলাহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রভাষক রাব্বুল হোসেন, উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা পারভিন, ভোলাহাট থানার অফিসার ইনর্চাজ নাসিরউদ্দিন মন্ডল, ভাইস চেয়ারম্যাদ্বয় গরিবুল্লাহ দবির, শাহানাজ খাতুন, জেলা পরিষদ সদস্য হোসনে আরা পাখি, মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রহমান, শিক্ষা অফিসার মিজানুর রহমান, বাংলাদেশ আলীগ ভোলাহাট উপজেলা শাখার সিনিয়র সহসভাপতি ইয়াসিন আলী শাহসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা/কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, শিক্ষার্থীরাসহ স্থানীয় সূধীগণ।মশক নিধন ও পরি”্ছন্নতা সপ্তাহ ২৫ হতে ৩১ জুলাই পর্যন্ত কর্মসূচীর মাধ্যমে পালন করা হবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৫-০৭-১৯

, , , ,

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts