Business




দেবোত্তর সম্পত্তি হস্তান্তর মামলা ক্ষিতিশ চন্দ্রসহ সাব রেজিস্ট্রার জেল হাজতে

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে জালিয়াতির মাধ্যমে একটি দেবোত্তর সম্পত্তি ব্যক্তি মালিকানায় হস্তান্তর করে  আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক)-এর দায়ের করা মামলায় বৃহস্পতিবার আদালত মহন্ত এস্টেটের সেবায়েত ক্ষিতিশ চন্দ্র আচারি ও সংশ্লিষ্ট সাব রেজিষ্ট্রার বসু প্রদীপ কুমারকে জেলহাজতে পাঠিয়েছে আদালত।
উচ্চ আদালতের দেওয়া চার সপ্তাহের অন্তবর্তীকালীন জামিনের মেয়াদ শেষে বৃহস্পতিবার তারা চাঁপাইনবাবগঞ্জের সেশন জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে চাঁপাইনবাবগঞ্জের জেলা ও দায়রা জজ লিয়াকত আলী মোল্লা জামিন আবেদন নামঞ্জুর করেন তাদের জেলা কারাগারে পাঠানো নির্দেশ দেন।
আদালত সূত্রে জানা গেছে, সরকারের অনুমতি ছাড়ায় গোমস্তাপুরের মোহন্ত এস্টেটের প্রায় ৪৪ একর দেবোত্তর সম্পত্তি চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাসসহ আটজনের নামে দলিলের মাধ্যমে হস্তান্তর করেন ওই এস্টেটের সেবাইত ক্ষিতিশ চন্দ্র আচারি। আর নিয়মভঙ্গ করে ওই জমি রেজিষ্ট্রি করেন গোমস্তাপুরের তৎকালীন সাব-রেজিস্টার বসু প্রদীপ কুমার (বর্তমানে নওগাঁর পতœীতলায় কর্মরত)। রাষ্ট্রীয় অধিগ্রহন ও প্রজাস্বত্ব আইন-১৯৫০ অনুযায়ী সরকারের অনুমতি ছাড়ায় দেবোত্তর সম্পত্তি ব্যক্তি মালিকানায় হস্তান্তর করার অভিযোগে গত ১৮ জুন দুদকের রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আল-আমিন বাদী হয়ে গোমস্তাপুর থানায় একটি মামলা দায়ের করেন।
মহন্ত এস্টেটের সেবাইত ক্ষিতিশ চন্দ্র আচারি, সাবেক সাংসদ গোলাম মোস্তফা বিশ্বাস, সাব রেজিস্টার বসু প্রদীপ কুমারসহ ১০ জনকে ওই মামলায় আসামী করা হয়।
এই মামলায় উচ্চ আদালত থেকে চার সপ্তাহের অন্তবর্তীকালীন জামিনে ছিলেন মহন্ত এস্টেটের সেবাইত ক্ষিতিশ চন্দ্র আচারি ও সাব রেজিস্টার বসু প্রদীপ কুমার। জামিনের মেয়াদ শেষে উচ্চ আদালতের নির্দেশে বৃহস্পতিবার তারা চাঁপাইনবাবগঞ্জের সেশন জজ আদালতে  জামিন আবেদন করেন।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৫-০৭-১৯

,

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts