ছেলেধরা সন্দেহে কাউকে মেরে ফেলা হলে কোন আপস হবে না, শাস্তি পেতেই হবে- পুলিশ সুপার

দেশে ছেলে ধরাসহ বিভিন্ন গুজব প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষে বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জে জেলা পুলিশের পক্ষ থেকে প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।
দুপুরে চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপারের সম্মেলন কক্ষে আয়োজিত প্রেসবিফিং-এ বক্তব্য উপস্থাপন করেন চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার ফজল-ই-খোদা, সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ জিয়াউর রহমান।
প্রেসব্রিফিং-এ পুলিশ বলেন, দেশের আইনশৃংখলা বিনষ্ট করার জন্য একটি অশুভ চক্র ছেলে ধরা গুজবের পাশাপাশি নতুন নতুন গুজব ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করছে। তিনি জানান, গুজব বিষয়ে মানুষকে সচেতন করতে জেলা পুলিশের পক্ষ থেকে সচেতনতামুলক মাইকিং, বিদ্যালয়গুলোতে সভা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্য এবং গ্রাম পুলিশদের গ্রামে গ্রামে উঠান বৈঠকের কর্মসুচি চলছে। শুক্রবার মসজিদে মসজিদে সচেতনতামূলক লিফলেট পাঠ করা হবে।
তিনি গুজব প্রতিরোধে সবাইকে একযোগে কাজ করার আহবান জানিয়ে বলেন, ‘ছেলেধরা সন্দেহে কাউকে মেরে ফেলা এ যায়গায় কোন আপস হবেনা। ফোজদারী অপরাধের কারণে তাকে শাস্তি পেতেই হবে’। তিনি বলেন, ‘গুজবের তথ্যগুলো শেয়ার করে জনগনের মাঝে যিনি পেনিক সৃষ্টি করবেন। তিনি যেমাধ্যমে শেয়ার করবেন যদি তা ডিজিটাল মাধ্যমে হয় তবে, ডিজিটাল নিরাপত্তা আইনে আর সরাসরি বক্তব্যের মাধ্যমে যদি হয় তা হলে ক্রিমিনাল অফেনস হিসেবে মামলা হবে। এ ব্যাপারে আমাদের অবস্থান খুবই শক্ত’।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৫-০৭-১৯