নানা আয়োজনের মধ্য দিয়ে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

চাঁপাইনবাবগঞ্জে র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে আওয়ামী লীগের ৭০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। রবিবার সকালে দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলন  ও কেক কাটার মধ্যদিয়ে কর্মসূচি শুরু হয়। পরে শহরে বের করা হয় বর্ণাঢ্য র‌্যালি। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আব্দুল মান্নান সেন্টু মার্কেটের সামনে মুক্তমঞ্চে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন নেতারা।
চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ মোড়স্থ মুজিব চত্বরে জেলা আওয়ামী লীগের সভাপতি মইনুদ্দীন মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আব্দুল ওদুদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ রুহুল আমিন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান মিজান।

আমাদের নাচোল প্রতিবেদক জানান, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে রবিবার সকাল সাড়ে ৯টায় জেলার নাচোলে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি শুরু হয়। এরপর নাচোল বাজারে দলীয় কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান করেন নেতারা। দোয়া মাহফিল এবং কেক কাটার পর বের হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। শোভাযাত্রাটি পৌরসভার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবারো দলীয় কার্যালয়ে এসে আলোচনা সভায় মিলিত হয়।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন নাচোল উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রাকিব মাস্টার। এতে প্রধান অতিথির বক্তব্য দেন নাচোল উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহা. আবদুল কাদের।
বিশেষ অতিথি ছিলেন নাচোল পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আবদুর রশিদ খান ঝালু, কসবা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সাত্তার ও সাধারণ সম্পাদক কসবা ইউপি চেয়ারম্যান প্রভাষক আজিজুর রহমান, নাচোল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা ও সাধারণ সম্পাদক আব্দুছ সালাম, ফতেপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম, নেজামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি নিতাই চন্দ্র বর্মন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার মতিউর রহমান।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের সভাপতি হারুন-অর-রশিদ ও সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদ বাবু, উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক ইমাম হাসান উজ্জ্বল, পৌর ছাত্রলীগ সভাপতি সারোয়ার জাহান শুভ, সাবেক ছাত্রলীগ সভাপতি কাবুল হোসেনসহ অন্যরা।

আমাদের শিবগঞ্জ প্রতিবেদক জানান, জেলার শিবগঞ্জে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকালে ডাকবাংলোর সামনে থেকে পৌর আওয়ামী লীগের উদ্যোগে র‌্যালিটি বের হয়ে শিবগঞ্জের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ডাকবাংলো চত্বরে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে আলোচনা সভায় উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি আতিকুল ইসরাম টুটুল খান ও সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আকবর আলী প্রমুখ নেতারা।
আমাদের গোমস্তাপুর প্রতিবেদক জানান, বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। দিনটি উপলক্ষে রবিবার সকালে গোমস্তাপুর উপজেলা ও রহনপুর পৌর আওয়ামী লীগ আয়োজিত কর্মসূচির মধ্যে ছিল জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, র‌্যালি ও আলোচনা সভা। সকালে রহনপুর কলোনী মোড়ে দলীয় কার্যালয় থেকে র‌্যালিটি বের হয়ে উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আলোচনা সভায় মিলিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাধানগর ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ। অন্যদের মধ্যে বক্তব্য দেন, রহনপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র গোলাম রাব্বানী বিশ্বাসসহ অন্যরা।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৩-০৬-১৯

, , ,