স্কুলছাত্রী অপহরণ মামলায় যুবকের ১৪ বছর কারাদন্ড

চাঁপাইনাবগঞ্জে ১০ম শ্রেণিতে পড়–য়া এক স্কুলছাত্রীকে অপহরণের অভিযোগে দায়েরকৃত মামলায় অভিজিত কর্মকার (২৫) নামে এক যুবককে ১৪ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। সেই সাথে তাকে ১ লক্ষ টাকা জরিমানা  অনাদায়ে আরও ১ বছরের কারাদন্ড দেয়া হয়েছে। রোববার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের নারী ও শিশু নির্যাতণ দমন ট্রাইবুণাল-২ এর বিচারক শওকত আলী আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।
দন্ডিত অভিজিত শহরের ঝিলিম রোড এলাকার নিতাই কর্মকারের ছেলে।
মামলার বিবরণে ও রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা বেগম জানান, ২০১৪ সালের ৩১ জানুয়ারী শহরের ওয়ালটন মোড় এলাকা থেকে দন্ডিত অভিজিত অটোরিক্সাযোগে জোর করে অপহরণ করে তৎকালীন ১০ ¤্রিেণতে পড়–য়া ওই কিশোরীকে। এর আগে সে প্রায় ১ বছর থেকে সে ওই ছাত্রীকে বিভিন্ন প্রলোভনে উত্যক্ত করে আসছিল। ঘটনা জানতে পেরে  মেয়েটির অভিভাবকরা খোঁজাখুজি করে ও পুলিশের সহায়তায় স্কুলছাত্রীকে শহরের ঝিলিম রোড এলাকা থেকে উদ্ধার করে। ঘটনার দু’দিন পর মেয়ের মা ২’ফেব্রুয়ারী সদর থানায় নারী ও শিশু নির্যাতণ দমন আইনে (৭ধারা) অপহরণ মামলা করেন।
মামলার তদন্ত কর্মকর্তা ও সদর থানার তৎকালীন এসআই  মনিরুল ইসলাম মামলার একমাত্র আসামী অভিজিতকে অভিযুক্ত করে ২০১৪ সালের ২৩ জুন আদালতে চার্যশীট দাখিল করেন। ৭জনের সাক্ষ্য,প্রমাণ ও শুনানী শেষে আদালত অভিজিতকে দোষি সাব্যস্ত করে দন্ডাদেশ প্রদান করেন। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন আ্যাড.নুরুল ইসলাম সেন্টু।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৩-০৬-১৯