মনিরুল হত্যা মামলার রায় ঘোষণার ৪ ঘন্টার মাথায় ধরা পড়ল আসামী সালাম

সোনামসজিদ সিঅ্যান্ডএফ এজেন্ট ব্যবসায়ী ও যুবলীগ নেতা মনিরুল হত্যা মামলায় ফাঁসির আদেশপ্রাপ্ত পলাতক আসামি আব্দুস সালাম গ্রেফতার হয়েছে। রায় ঘোষণার মাত্র ৪ ঘন্টার মাথায় আগ্নেয়াস্ত্রসহ তাকে গ্রেফতার করেছে পুলিশ।
বৃহস্পতিবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সত্রাজিতপুর এলাকার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।
এরআগে দুপুরে, সিঅ্যান্ডএফ ব্যবসায়ী ও যুবলীগ নেতা মনিরুল ইসলাম হত্যা মামলায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী ৮ আসামির উপস্থিতিতে ৯ জনকে মৃত্যুদণ্ড ও দুই জনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন।
সাজাপ্রাপ্ত প্রত্যেককে ২ লাখ টাকা করে জরিমানাও করা হয়। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় তিনজনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।
শিবগঞ্জ থানার ওসি সিকদার মোঃ মশিউর রহমান জানান, শাহবাজপুর ইউনিয়নের ১ নং ওর্য়াড সাধারন সম্পাদক মনিরুল ইসলাম মামলার রায় বৃহষ্পতিবার দুপুরে ঘোষণা হয়। রায় ঘোষনার পর জানা যায় আব্দুস সালাম পলাতক রয়েছে।পরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শিবগঞ্জের বিভিন্ন এলাকায় চিরুনী অভিযানে নামে তার নেতৃত্বে একদল পুলিশ। দুপুর ১টা থেকে সাড়ে ৩ ঘন্টা চেষ্টার পর সালামের বাড়ি ঘেরাওকালে পুলিশের উপস্থিতি টের পেয়ে সালাম পিস্তুল উঁচিয়ে গুলি করে পালানোর চেষ্টা কালে পুলিশ ঝাঁপটে ধরে গ্রেফতার করে সালামকে। এ সময় তার হাতে থাকা একটি পিস্তল,১টি ম্যাগজিন এবং ২ রাউন্ড গুলি ও দেহ তল্লাশি করে একটি চাকু জব্দ করে পুলিশ।
এ সময় সহকারী পুলিশ সুপার সার্কেল (শিবগঞ্জ ও সদর) ইকবাল হোসাইন অভিযান মনিটরিং করেন।
প্রসঙ্গত : বৃহষ্পতিবার দুপুরে চাঞ্চল্যকর মনিরুল হত্যা মামলার রায়ে ৯ জনের ফাঁসির আদেশ, ২ জনের যাব্বজীবন এবং ৪ জনকে খালাস দেন চাঁপাইনবাবগঞ্জ আদালত। এর মধ্যে শিবগঞ্জ্ উপজেলার আব্দুস সালাম ও মাসুদ মৃত্যুদ্বন্দ প্রাপ্ত এবং যাব্বজীবন সাজা প্রাপ্ত রাজশাহীর বেলেপুকুর গ্রামের পারুল বেগম পলাতক ছিলেন। যাদের মধ্যে সালামকে রায়ের ৪ ঘন্টা পর গ্রেফতার করল পুলিশ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২০-০৬-১৯