Business




বিশ্ব নিরাপদ সড়ক সপ্তাহ উপলক্ষে র‌্যালি

“জীবন বাঁচান, আওয়াজ তুলুন” এই স্লোগানে সামনে রেখে সোমবার চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব ৫ম নিরাপদ সড়ক সপ্তাহ শুরু হয়েছে। সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণ্যাঢ্য র‌্যালী বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।
বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) চাঁপাইনবাবগঞ্জ জেলা অফিসের আয়োজনে র‌্যালীতে অংশ নেন, জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক, পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম বিপিএম-পিপিএম, সিভিল সার্জন ডা. এস.এফ.এম খায়রুল আতার্তুক, চাঁপাইনবাবগঞ্জ পৌর মেয়র নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট দেবেন্দ্র নাথ উঁরাও, বিআরটিএ চাঁপাইনবাবগঞ্জ জেলা অফিসের সহকারী পরিচালক ইঞ্জিনিয়ার আনোয়ারুল কিবরিয়া, সদর থানা ট্রাফিক পুলিশ পরিদর্শক মো. জহরুল ইসলাম, জেলা ট্র্যাক  মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি সাইদুর রহমান, সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তা, টিটিসির ড্রাইভিং শিক্ষকবৃন্দ ও প্রশিক্ষণার্থীরা। 
র‌্যালী শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নিরাপদ সড়ক সপ্তাহ বাস্তবায়নের লক্ষে আলোচনা সভা হয়। সভায় সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।
সভাপতির সমাপনী বক্তব্যে তিনি বলেন, একই চালক, বিদেশে গেলে কোন দূর্ঘটনা ঘটে না, কিন্তু আমাদের দেশে প্রতিনিয়ত সেই চালকদের দ্বারায় সড়ক দূর্ঘটনা ঘটছে। এর জন্য গাড়ীর চালক, মালিক, পথচারী, আইনশৃঙ্খলা বাহিনী, রাস্তা আমরা সবাই দায়ী। একটু সচেতন হয়ে ধৈর্যশীল হলেই আমাদের দেশে সড়ক দূর্ঘটনা অনেক কমে যাবে।
সকলকে ট্র্যাফিক আইন মানার আহব্বান জানিয়ে তিনি বলেন, জেলার গাড়ি চালকদের দক্ষ করে গড়ে তুলতে পারলে, বিদেশে গিয়ে তারা বিপুল পরিমান বৈদেশিক মুদ্রা উপার্জন করতে সক্ষম হবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৬-০৫-১৯

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts