শনিবার স্কুলে হবেনা পাঠদান ❀ ফণির সম্ভাব্য দূর্যোগ মোকাবেলায় প্রস্তুত জেলা প্রশাসন

প্রবল ঘুর্ণিঝড় ফণির সম্ভাব্য আঘাত ও আঘাত পরবর্তী ব্যবস্থাপনা নিয়ে চাঁপাইনবাবগঞ্জে সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক এজেডএম নূরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় ওই সভা।
সভায় বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জে অতিরিক্ত পুলিশ সুপার মাহবুবুল আলম খান, জেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল লতিফ, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র নজরুল ইসলাম, জেলা ত্রান কর্মকর্তা খাদিজা বেগম, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলক। জেলা প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তারা অংশ নেন।
সভায় জানানো হয়, সম্ভাব্য দুর্যোগ কাটিয়ে উঠতে চাঁপাইনবাবগঞ্জে ব্যাপক প্রস্তুতি রয়েছে প্রশাসনের। চাঁপাইনবাবগঞ্জ ত্রান  ও দূর্যোগ  অধিদপ্তরে বর্তমানে ২১৪ মেট্রিকটন চাল ও ৩৪৯ বা-িল টিন রয়েছে। সেই উদ্ধারকারী বাহিনীসহ স্বেচ্ছাসেবক ও মেডিকেল টিম প্রস্তুত রয়েছে। এদিকে সম্ভাব্য দূর্যোগের কথাকে মাথায় রেখে আগামী শনিবার বিদ্যালয়ে পাঠদান কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত হয়ছে। তবে, বিদ্যালয় খোলা থাকবে আশ্রয় কেন্দ্র হিসেবে।
জেলা প্রশাসক জানান, দুর্যোগকালিন ও পরবর্তি সময়ে দুর্যোগে যে কোন তথ্য জানাতে জেলা প্রশাসনের কন্ট্রোল রুম খোলা হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের কন্ট্রোল রুম ২৪ ঘন্টা খোলা থাকবে ফোন নম্বর ০৭৮১-৫২৪৮১, মোবাইল নং-০১৭১৫১৮২০৬০ পুলিশের সহায়তার জন্য যোগাযোগের নম্বর ০১৭১৩৩৭৩৮১৮ স্বাস্থ্য বিভাগের কন্ট্রোল রুম নম্বর ০১৭১১৩৬৬২৩৫।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০২-০৫-১৯