Business




এবার ওদুদের বিরুদ্ধে ফুফাকে ‘নিখোঁজ’ করে রাখার অভিযোগ হারুনের

চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনের আওয়ামী লীগ দলীয় সাবেক সাংসদ আব্দুল ওদুদের বিরুদ্ধে জালিয়াতির মাধ্যমে মৃতু ফুফু’র জমি রেজিস্ট্রি করে নেয়ার মামলার পর এবার সম্পত্তি আত্মসাতের জন্য ফুফাকে ‘নিখোঁজ’ করে রাখার অভিযোগ করেছেন একই আসনে বিএনপি দলীয় নব-নির্বাচিত সাংসদ হারুনুর রশিদ হারুন। সোমবার নিজ বাড়িতে এক সংবাদ সম্মেলন এ অভিযোগ করেন তিনি।
দুপুরে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে আব্দুল ওদুদের আপন চাচাতো ভাই বিএনপি’র কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব সাংসদ হারুনুর রশিদ অভিযোগ করেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ সংসদ সদস্য থাকার সময় জাল দলিল তৈরী করে মৃত ফুফু গোলেনুর বেগমের ২৫ কোটি টাকাও বেশি সম্পত্তি নিজের নামে করে নিয়েছেন। নিঃসন্তান গোলেনুর বেগম ২০১১ সালের ১৫ আগস্ট ঢাকার এ্যাপোলে হাসপাতালে অচেতন অবস্থায় ভর্তি হওয়ার তিন দিন পর অর্থাৎ ১৮ আগস্ট চাঁপাইনবাবগঞ্জ সাব রেজিস্ট্রি অফিসে জাল দলিল করে সম্পত্তি আত্মসাৎ করা হয়। ওই বছরের ১ সেপ্টেম্বর গোলেনুর বেগম হাসপাতালেই মারা যান। এ নিয়ে গত ২৯ মার্চ চাঁপাইনবাবগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করা হয়। ওই মামলায়  অভিযোগ করা হয়, অন্য এক মহিলাকে গোলেনুর বেগম সাজিয়ে তার স্বাক্ষর জাল করে এবং জমি দাতা দেখিয়ে সাবেক সাংসদ আব্দুল ওদুদ নিজে ও তার নাবালক পুত্রসহ অন্যাদের নামে মূল্যবান বাড়ি, বাগান জালিয়াতির মাধ্যমে দলিল সৃষ্টি করা হয়।
সাংবাদিক সম্মেলনে অভিযোগ করা হয়, এই মামলা দায়েরের পর থেকেই গোলেনুর বেগমের স্বামী আবু সুফিয়ানকে খুঁজে পাওয়া যাচ্ছে না। বিষয়টি আদালতের নজরে আনলে, আদালত সার্চ ওয়ারেন্ট ইস্যু করেছে। এমনকি জেলা প্রশাসক ও পুুলিশ সুপারের কাছেও আবু সুফিয়ানের ‘নিখোঁজ’ এর বিষয়টি লিখিতভাবে জানানো হয়েছে।
এদিকে, আব্দুল ওদুদের বিরুদ্ধে হারুনুর রশিদ হারুনের মামলা দায়েরের পর হারুনের বিরুদ্ধে পাল্টা জালিয়াতির মামলা করেন তার আরেক চাচাতো ভাই ওলিউল্লাহ ওলি। চাচাতো ভাইদের মামলা পাল্টা মামলার বাইরে গত রবিবার (২১ এপ্রিল) একই তফসিলভুক্ত জমি নিয়ে আব্দুল ওদুদসহ ৭ জনকে আসামী করে মামলা করেছেন আবু সুফিয়ানের ভাতিজা তৌফিক আহম্মেদ।
অন্যদিকে, জমি জালিয়াতির মামলা পাল্টা মামলার পাশাপাশি এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য হারুনুর রশিদ দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যানের কাছেও আবেদন করেছেন।
জমি জালিয়াতির ঘটনার প্রায় ৭ বছর পর কেন মামলা এমন প্রশ্নের জবাবে সংবাদ সম্মেলনে হারুনুর রশিদ হারুন জানান, আব্দুল ওদুদ সংসদ সদস্য থাকায় এতদিন তার বিরুদ্ধে কেউ কথা বলতে পারেনি।


চাঁপাইনবাগবঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২২-০৪-১৯

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts