সংসদ সদস্য হিসেবে শপথ নেয়ার ইঙ্গিত বিএনপি নেতা হারুনের

‘প্রতিকূলতা আর ষড়যন্ত্রকে পেছনে ফেলে বিপুল ভোটের ব্যবধানে জনগন আমাকে নির্বাচিত করেছেন। জনগনের এই রায় আমার কাছে আমানত। আমার উপর জনগনের চাপ আছে’ উল্লেখ করে সংসদ সদস্য হিসেবে শপথ নেয়ার বিষয়ে ইতিবাচক মনোভব প্রকাশ করেছেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতিক নিয়ে চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনে নির্বাচিত বিএনপি দলীয় সংসদ সদস্য হারুনুর রশিদ। তবে, দলীয় সিদ্ধান্তের জন্য আরো কিছুটা সময় অপেক্ষা করবেন বলে জানিয়েছেন বিএনপি’র এই কেন্দ্রীয় নেতা। সোমবার দুপুরে তার চাঁপাইনবাবগঞ্জ নিজ বাসভবনে সাংবাদিকদের কাছে এমন ইঙ্গিত প্রদান করেন।
বিএনপি’র কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব হারুনুর রশিদ হারুন স্থানীয় গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে সংসদে শপথ গ্রহণের বিষয়ে ইতিবাচক ইচ্ছে পোষণ করে বলেন, ‘ আমার উপর জনগনের চাপ আছে। তারা চান যে আমি সংসদে গিয়ে তাদের কথা বলি। শপথ নেয়ার বিষয়টি নিয়ে দলীয় ফোরামেও কথা হয়েছে। আমাদের দলীয় ফোরামে সংসদে যাবার ব্যাপারে আমরা ইতিবাচক কথা বলেছি। তবে এখনও কোন সিদ্ধান্ত হয়নি। এখনও সময় আছে, দেখা যাক কি হয়। আমারা দলীয় সিদ্ধান্তের অপেক্ষা করছি’।
এসময় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা বিএনপি’র সভাপতি তসিকুল ইসলাম তসি, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম মতি, চাঁপাইনবাবগঞ্জ পৌর বিএনপি’র সভাপতি এ্যাড রবিউল হক দোলন, সাধারণ সম্পাদক এ্যাড ময়েজ উদ্দীন, বিএনপি নেতা নজরুল ইসলাম, স্বেচ্ছাসেবক দল নেতা আনোয়ার হোসেন, সাবেক ছাত্রদল নেতা পলাশ প্রমুখ।
শপথ নেয়া প্রশ্নে দলীয় সিদ্ধান্ত যদি ‘না’ হয় তখন শপথ নিবেন কিনা এমন প্রশ্নের জবাবে হারুন বলেন, ‘ কাল কি হবে তা কি আজ বলা যায়। তখন দেখা যাবে কি করব। তবে, শপথ নেয়ার বিষয়ে জনগনের চাপ আছে’। তিনি বলেন, ‘শত প্রতিকূলতা ও ষড়যন্ত্র মোকাবেলা করে বিপুল ভোটের ব্যবধানে জনগন আমাকে নির্বাচিত করেছেন। আমি নিজেও মনে করি জনগনের রায় আমার কাছে আমানত’।

চাঁপাইনবাগবঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২২-০৪-১৯