Business




সাংবাদিকদের দক্ষতা উন্নয়নে পিআইবি’র তিন দিনের প্রশিক্ষণ শুরু

চাঁপাইনবাবগঞ্জে সাংবাদিকদের পেশাগত দক্ষতা উন্নয়নে তিন দিনের প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়েছে। সোমবার থেকে শুরু হওয়া প্রশিক্ষণে অনুসন্ধানমূলক রিপোটিং ও বুনিয়াদি প্রশিক্ষণে জেলা ও উপজেলা পর্যায়ে কর্মরত ৭০জন সাংবাদিক অংশ নিচ্ছেন।
এ উপলক্ষে সকাল ১০টায় প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ (পিআইবি’র) উদ্দ্যোগে এবং চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সহযোগীতায় নবাবগঞ্জ সরকারী কলেজের শিক্ষক মিলনায়তনে “বুনিয়াদি প্রশিক্ষণ” এবং জেলা পরিষদ মিলনায়তনে “অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ” বিষয়ে প্রশিক্ষণ কোর্স শুরু হয়।
চাঁপাইনবাবগঞ্জ সরকারী কলেজের শিক্ষক মিলনায়তনে “বুনিয়াদি প্রশিক্ষণ” এবং চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ মিলনায়তনে “অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ” কোর্স পরিচালনা করেন পিআইবি’র কনিষ্ঠ প্রশিক্ষক মোহাম্মদ শাহ আলম, পিআইবি’র প্রতিবেদক জিলহাজ উদ্দিন নিপুন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে, নিউইয়র্ক টাইমসের প্রদায়ক জুলফিকার আলি মানিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন ফিল্ম এন্ড ফটোগ্রাফি বিভাগের খন্ডকালীন শিক্ষক সাবেক নির্বাহী প্রযোজক মোহাম্মদ শাহাবুদ্দিন।
প্রশিক্ষণে জেলার সাংবাদিকদের সাংবাদিকতার বিভিন্ন বিষয় সম্পর্কে অবহিত করা, অজানা বিষয়গুলো জ্ঞাত করা এবং প্রশিক্ষণার্থীদের সাংবাদিকতার মৌলিক বিষয় সম্পর্কে অবহিত করেন প্রশিক্ষকরা।
এ বিষয়ে এই প্রশিক্ষণের সমন্বয়কারী চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শহিদুল হুদা অলক জেলায় কর্মরত সাংবাদিকদের দক্ষতা বৃদ্ধিকরণ, মানসম্পন্ন প্রতিবেদনের সংখ্যা বৃদ্ধিকরণ এবং অনুসন্ধানী প্রতিবেদন তৈরিতে আগ্রহী করে তোলায় এই প্রশিক্ষণের লক্ষ্য বলে জানান।
দুইটি ভেন্যুতে অনুষ্ঠিত এই প্রশিক্ষণে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত জেলার ৭০ জন সংবাদকর্মী অংশ নেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১১-০৩-১৯




Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts