পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর বিএনপি নেতা আব্দুল বারেকের আটকের প্রতিবাদে বিএনপি’র বিক্ষোভ

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের বিএনপি প্রার্থী হারুনুর রশিদের নির্বাচন পরিচালনার প্রচার কমিটির আহবায়ক বিএনপি নেতা আব্দুল বারেককে আটকের প্রতিবাদে সোমবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিএনপি। পরে রিটানিং কর্মকর্তার কাছে গিয়ে অবিলম্বে তার মুক্তি দাবি করা হয়।
রোববার চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার বটতলা হাট এলাকার রাতে নিজ বাড়ি থেকে আটক করা হয় চাঁপাইনবাবগঞ্জ পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক ও বিএনপির নির্বাচনী প্রচার কমিটির আহ্বায়ক আব্দুল বারেককে আটক করে পুলিশ। এঘটনার প্রাতিবাদে সোমবার সকালে শহরের পাঠানপাড়াস্থ বিএনপি কার্যালয় থেকে বিএনপির যুগ্ম মহাসচিব ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের প্রার্থী হারুনুর রশিদের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে সমাবেশে মিলিত হয়। সমাবেশে বক্তরা বলেন, বিএনপি নেতা আব্দুল বারেককে ২৪ ঘন্টার মধ্যে ছাড়া না হলে অবস্থান কর্মসুচি পালন করা হবে।
পরে সমাবেশ শেষে রিটার্নি কর্মকর্তা জেলা প্রশাসক এজেডএম নূরুল হকের সঙ্গে সাক্ষাৎ করে আব্দুল বারেককে আটকের প্রতিবাদ জানান। রিটানিং কর্মকর্তা এ বিষয়ে লিখিত অভিযোগ দিতে বলেন।
এদিকে চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ওসি জিয়াউর রহমান জানান, কিছু অভিযোগের পরিপ্রেক্ষিতে আব্দুল বারেককে থানা নিয়ে আসা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তবে এখনো গ্রেফতার দেখানো হয় নি।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৭-১২-১৮