ভোটের আগে নেতাদের বাড়িতে সাদা পোশাকে পুলিশ যাওয়া বন্ধের দাবি বিএনপির

বিএনপি’র কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও সাবেক সংসদ সদস্য হারুনুর রশিদ সাদা পোশাকে আইন শৃংখলা রক্ষা বাহিনীর সদস্যদের বিএনপি নেতা কর্মীদের বাড়িতে যাওয়া বন্ধের দাবি জানিয়ে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ বরাবরে পত্র দিয়েছেন। মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলামের মাধ্যমে এই পত্র প্রদান করেন।
এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম মতি, পৌর বিএনপি’র সভাপতি রবিউল হক দোলন, পৌর কাউন্সিলর আহসান হাবিব, সাবেক ছাত্রদল নেতা ফারুক আহম্মেদ চৌধুরী, ছাত্রদলের সভাপতি সারোয়ার জাহান। 
বিএনপি নেতা হারুনুর রশিদ স্বাক্ষরিত ওই পত্রে উল্লেখ করা হয়, চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলা ও পৌরসভার বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়নের বিএনপি নেতাদের বাড়িতে রাতে ও দিনে সাদা পোশাকে আইন শৃংখলা রক্ষা বাহিনীর সদস্যরা গিয়ে বিভিন্ন ধরণের প্রশ্ন করছেন। এর ফলে তাদের মধ্যে ভীতি ও আত্মংক বিরাজ করছে।
ওই পত্রে অভিযোগ করা হয়, আইন শৃংখলা রক্ষা বাহিনীর সদস্য বিএনপি নেতাকর্মীদের সরকারি দলের কাজে অংশ গ্রহণ করার জন্য প্রভাবিত করছেন।
সাবেক সংসদ সদস্য হারুন, জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সুষ্ঠু নির্বাচনের স্বার্থে আইন শৃংখলা রক্ষা বাহিনীর সদস্যদের সাদা পোশাকে নেতা কর্মীদের বাড়ি বাড়ি যাওয়া থেকে বিরত থাকার অনুরোধ জানান।
নিজেদের আইনের প্রতি শ্রদ্ধাশীল উল্লেখ করে ওই পত্রে বিএনপি নেতাদের প্রয়োজনীয় তথ্য জেলা বিএনপি’র কার্যালয় থেকে সংগ্রহ করারও অনুরোধ করা হয়।
বিএনপি’র কেন্দ্রীয় কমিটির প্যাডে লেখা ওই পত্রের অনুলিপি প্রধান নির্বাচন কমিশনার, র‌্যাবের মহাপরিচালক ও চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসককে প্রদান করা হয়।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩০-১০-১৮

,