মেয়াদ পুরণের আগেই পাল্টে গেল জেলা মহিলা আওয়ামী লীগের নেতৃত্ব

মেয়াদ পুর্ণ হবার আগেই নেতৃত্ব হারালেন চাঁপাইনবাবগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মার্জিনা হক ও সাধারণ সম্পাদক প্রফেসার সুলতানা রাজিয়া। পুরাতন কমিটিকে বাদ দিয়ে মঙ্গলবার ঢাকায় চাঁপাইনবাবগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। ঘোষিত কমিটির সভাপতি হয়েছে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর সাকিনা খাতুন পারুল আর সাধারণ সম্পাদক হয়েছেন চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের সদস্য হালিমা খাতুন।
কেন্দ্রীয় সভাপতি সফিয়া খাতুন ও সাধারণ সম্পাদক মাহমুদা বেগম অনুমোদিত কমিটিতে পারুল-হালিমা ছাড়াও ৯ নেত্রীর নাম উল্লেখ আছে। এর হচ্ছে, সহ সভাপতি নুরজাহান বেগম, সাহিদা খাতুন রেখা, আইরিন পারভিন, সুলতানা রাজিয়া, হোজিনুর বেগম, নুর নাহার, শ্রীমতি রঞ্জনা সাহা যুগ্ম সাধারণ সম্পাদক শাহীন আরা খাতুন রিমা, কাজলেমা বেগম।
কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের ওই পত্রে বলা হয়,
 ‘আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগকে সুসংগঠিত গতিশীল ও নির্বাচনমূখি করার লক্ষে সাকিনা খাতুন পারুলকে সভাপতি ও হালিমা খাতুনকে সাধারণ সম্পাদক করে কার্যাকরি কমিটি বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ অনুমোন দেয়-’
এর আগে চলতি বছরের ১১ মার্চ রোজ রবিবার সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় সভাপতি সফিয়া খাতুন। বিশেষ অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য আব্দুল ওদুদ। প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাহমুদা খাতুন। বর্ণাঢ্য ওই সম্মেলনে কাউন্সিলরদের ভোট ছাড়াই কেন্দ্রীয় নেতৃবৃন্দ মার্জিনা হককে সভাপতি ও প্রফেসর সুলতানা রাজিয়াকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করেছিলেন।
ওই সম্মেলনে সাকিনা খাতুন পারুল সভাপতি ও হালিমা খাতুন সাধারণ সম্পাদক হওয়ার জন্য তৎপরতা চালিয়েছিলেন বলে দলীয় সূত্র জানায়।
অবশেষে আনুষ্ঠানিকভাবে আয়োজিত সম্মেলনের মাত্র ৭ মাসের মধ্যেই নতুন কমিটি প্রদান করা হলো।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩০-১০-১৮