চাকুরিতে কোটা বহালের দাবিতে আদিবাসী শিক্ষার্থীদের বিক্ষোভ

সরকারি চাকুরিতে ও উচ্চ শিক্ষায় আদিবাসীদের জন্য কোটা সংরক্ষণের দাবীতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে আদিবাসী ছাত্র পরিষদ।
সোমবার দুুপুরে চাঁপাইনবাবগঞ্জ শহরের মুজিব চত্বরে চাঁপাইনবাবগঞ্জ জেলা আদিবাসী ছাত্র পরিষদের ব্যানারে এই মানববন্ধন কর্মসুচি অনুষ্ঠিত হয়। প্রায় ঘন্টাব্যাপি মানববন্ধন কর্মসুচি চলাকালে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বিধান চন্দ্র রাজোয়ার, আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক দিলীপ পাহান, ছাত্রনেতা লক্ষণ চন্দ্র রাজোয়ার, শিক্ষার্থী মার্থা হাজদা। এ সময় একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন, বাংলাদেশের কমিউনিষ্ট পার্টির জেলা শাখার সভাপতি ইসরাইল

সেন্টু, সাংস্কৃতিক কর্মী শাহ্জাহান প্রামানিক, জাসদ সমর্থিত ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা আব্দুল মজিদ।
বক্তারা বলেন, পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে এগিয়ে নিতেই কোটা পদ্ধতি প্রবর্তন করা হয়েছিল। বর্তমান সরকারকে ভূল বুঝিয়ে কোটা বাতিল করা হয়েছে। এতে করে জনগোষ্ঠির উচ্চ শিক্ষার সুযোগসহ বিভিন্ন ক্ষেত্রে পিছিয়ে পড়বে। বক্তারা আদিবাসীদের কোটা সংরক্ষণের দাবি জানান। পরে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১০-০৯-১৮