Sidebar Ads




এবার পৌর এলাকার টিকরামপুরে জাল টাকার কারখানায় র‌্যাবের হানা

চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার টিকরামপুরে জাল টাকা ছাপানোর কারখানায় অভিযান চালিয়ে বিভিন্ন দেশী বিদেশী সরঞ্জামসহ রুবেল হোসেন নামের সংগবদ্ধ জাল টাকা চক্রের এক সদস্যকে আটক করেছে র‌্যাব। শুক্রবার বিকেলে এই অভিযান চালানো হয়।
র‌্যাব-৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের স্কোয়াড্রন লিডার আবু সাঈদ আব্দুল্লাহ আল মুরাদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা টিকরামপুর উচ্চ বিদ্যালয়ের সামনের একটি বাড়িতে জাল টাকা তৈরীর কারখানার সন্ধান পায়। প্রেক্ষিতে বিকেলে র‌্যাব-৫ এর একটি দল বিকেলে ওই বাড়িতে অভিযান চালায়। অভিযানে ওই বাড়ি থেকে প্রায় ৪ কোটি টাকার দেশী বিদেশী জাল মুদ্রা এবং জাল টাকা তৈরীর বিপুল পরিমাণ সরঞ্জাম জব্দ করা হয়। জব্দকরা সরঞ্জামাদির আনুমানিক মূল ১ কোটি টাকা। এসময় জাল টাকা তৈরীকারী রুবেল হোসেন (২১) কে আটক করা হয়। আটক রুবেল জানায়, সে গোদাগাড়ি ডিগ্রি কলেজের অনার্স তৃতীয় বর্ষের ছাত্র ও চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার জোড়বাগান এলাকার আকবর আলীর ছেলে।
 

র‌্যাব জানায়, পৌরসভার প্রত্যান্ত এলাকা টিকরামপুরের জনৈক নুরুল ইসলাম জামালের একটি বাড়ি ভাড়া নিয়ে ৬ মাস আগে জাল টাকা তৈরীর কারখানা স্থাপন করা হয়েছিল। এখানে রুবেলের তৈরী করা জাল টাকা বিভিন্ন চোরাকারবারী ও জাল টাকা ব্যবসায়ীর কাছে সরবরাহ করা হতো। গেল ঈদুল আজহার সময় গরু ব্যবসায়ীদের মাঝে এ চক্র প্রচুর জাল টাকা ছড়িয়ে দেয়।
এ ব্যাপারে আইনগত পদক্ষেপ গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৭-০৯-১৮

Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts