Business




ঠিকাদার সমিতির নির্বাচনে সাবেকদের কলকাঠিতে লড়ছেন তিন প্যানেলে নবীনরা

চাঁপাইনবাবগঞ্জে কর্মরত ঠিকাদারদের সংগঠন চাঁপাইনবাবগঞ্জ ঠিকাদার সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন শনিবার অনুষ্ঠিত হবে। সংগঠনটির যাত্রা শুরু থেকে নেতৃত্বে ও প্রতিদ্বন্দিতায় আসা সিংহভাগ ঠিকাদাররা এবারের নির্বাচনে প্রতিদ্বন্দিতায় নেই। তিন প্যালেনের মধ্যে দু’টি প্যানেলের শীর্ষপদে প্রতিদ্বন্দিতা করছেন নবীনরা। তবে তাদের আড়াল থেকে সহযোগিতা করছেন সাবেকরা। শুরুর দিকে তেমন জমজমাট রূপ লাভ না করলেও শেষ মুর্হুতে জমে উঠেছে নবীবদের অংশ গ্রহণে এই নির্বাচন।
ঠিকাদার সমিতির নির্বাচন কমিশন সূত্র জানিয়েছে, শনিবার সকাল ৯টা থেকে বিরতীহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। শহরের স্বরূপনগরস্থ ঠিকাদার সমিতির নিজস্ব কার্যালয়ে এই ভোট গ্রহণ করা হবে। এতে জেলার ৫ উপজেলায় কর্মরত ৭৪৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ৮টি সম্পাদকীয় পদ ও ৭টি সদস্য পদ মিলিয়ে মোট ১৫ টি পদে তিনটি প্যানেল প্রতিদ্বন্দিতার করছে। এর বাইরে সাধারণ সম্পাদক পদসহ ২ জন স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দিতায় রয়েছেন। তিন প্যানেল ও স্বতন্ত্র প্রার্থী মিলিয়ে ৪৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রতিদ্বন্দ্বি প্যানেল তিনটি হচ্ছে জঙ্গি- জলিল- হাবিব- রনি পরিষদ, জীবন- বকুল- রাসেল পরিষদ ও ইকবাল- ওবায়দুল- রবিউল- হেলাল পরিষদ। এরমধ্যে ইকবাল- ওবায়দুল- রবিউল- হেলাল পরিষদে দু’টি পদে প্রার্থী নেই।
ঠিকাদার সমিতি সূত্র জানিয়েছে, একসময়ে ‘জমজমাট’ সংগঠনটির যাত্রা শুরুর সময় থেকেই অগ্রণী ভুমিকায় থাকা মাসুদ তৌহিদুর খাইরুল ইকবাল সনুসহ অন্যান্যরা এসেছিলে মূল নেতৃত্বে। ওই সময় সংগঠনটি একটি শক্তিশালী সংগঠন হিসেবে রূপ লাভ করেছিল। কিন্তু ২০১১ সালের কমিটির মেয়াদ শেষের পর নানান প্রতিবন্ধকতায় মূখথুবরে পড়ে সংগঠনটি। উদ্ভুত পরিস্থিতিতে ঠিকাদার সমিতিতে গতিশীলতা আনতে বিবদমান দু’গ্রুপ থেকে ৬ জন ৬ জন করে সদস্য নিয়ে এজাবুল হক বুলিকে আহবায়ক করে আহয়বায়ক কমিটি গঠন করা হয়। ওই সূত্র জানায়, কথাছিল এই আহবায়ক ৭ মাসের মধ্যে নির্বাচন আয়োজন করবে। কিন্তু সেখানেও লেগে গেছে ২ বছর।
দীর্ঘদিন পর অনুষ্ঠিত এবারের নির্বাচনে আগে নেতৃত্বে থাকা নেতৃবৃন্দ শুধুমাত্রা ইকবাল হোসেন ছাড়া অন্যরা নেই। তবে দু’টি প্যানেলের মধ্যে জঙ্গি- জলিল- হাবিব- রনি পরিষদের পেছনে কাজ করছেন খাইরুল ইসলাম সাঈদ খান সনুসহ অন্যানরা। আর জীবন- বকুল- রাসেল পরিষদের পেছনে কাজ করছেন তৌহিদুর রহমানসহ অন্যান্যরা।
ইতোমধ্যে তিনটি প্যানেলই জমজমার পরিচিতি সভা করেছেন এবং তাদের নির্বাচনী ইশতেহার ঘোষণা করছেন। ইশতেহারে নানান প্রতিশ্রুতি দেয়া হয়েছে। গুরুত্বপুর্ণ এই ইশতেহার দেখে ভোটাররা কাকে কাকে তাদের নেতা নির্বাচন করছেন তা দেখার জন্য অপেক্ষা করতে হবে শনিবার রাত পর্যন্ত।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৭-০৯-১৮

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts