স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং যাত্রা শুরু

‘পুলিশ শিক্ষার্থী সেতুবন্ধন, গড়বে সুন্দর শিক্ষাঙ্গন’ এই শ্লোগানকে সামনে রেখে সোমবার সন্ত্রাস মাদক ও জঙ্গীবাদ মুক্ত নিরাপদ শিক্ষাঙ্গনের লক্ষ্যে  পুলিশের নতুন সংযোজন হিসেবে স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের অনুষ্ঠানের মধ্যদিয়ে যাত্রা শুরু হলো স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং কার্যক্রমের।
সকালে জেলা পুলিশের আয়োজনে চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক্যাল ইন্সিটিউট এর হল রুমে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
পলিটেকনিক ইনস্টিটিউট এর অধ্যক্ষ প্রকৌশলী হুমায়ূন কবির খানের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম বিপিএম। এ সময় অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার নবাবগঞ্জ সদর সার্কেল ইকবাল হোছাইন, চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজের বাংলা বিভাগের প্রধান ড. মাযহারুল ইসলাম তরু, সদর মডেল থানার ওসি মনজুর রহমান, ট্রাফিক ইন্সপেক্টর জাহিদ হোসেন, পলিটেকনিক ইনস্টিটিউট এর উপাধ্যক্ষ প্েরকৗশলী এজেএম মাসুদুর রহমান, সার্জেন্ট আব্দুল আলিম।
মতবিনিময় সভায় প্রধান অতিথি পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম বলেন, স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে শিক্ষাঙ্গন থেকে সন্ত্রাস, মাদক ও জঙ্গীবাদ দূর করা সম্ভব। স্টুডেন্ট কমিউনিটি পুলিশের মাধ্যমে পুলিশ শিক্ষার্থীদের মাধ্যে একটি সুসম্পর্ক তৈরি করা হবে।
চাঁপাইনবাবগঞ্জ জেলায় পাইলোট পজেক্ট হিসেবে ৩ টি শিক্ষা প্রতিষ্ঠানে স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর কমিটি গঠন করা হয়। চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটে আনুষ্ঠানিক ভাবে এই প্রথম স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর  ২৩ সদস্যের কমিটির উদ্বোধন করেন পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম বিপিএম।  জেলা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামীতে চাঁপাইনবাবগঞ্জের অন্য শিক্ষা প্রতিষ্ঠানেও স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং কার্যক্রম শুরু করার প্রস্তুতি চলছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৭-০৫-১৮