মাদক বাল্যবিয়ে ও ইভটিজিংকে লালকার্ড দেখাল হরিমোহনের শিক্ষার্থীরা

মাদক, জঙ্গিবাদ, বাল্যবিয়ে ও ইভটিজিংকে ‘লালকার্ড’ দেখিয়ে ‘না’ বলেছে চাঁপাইনবাবগঞ্জের শতবর্ষী বিদ্যাপীঠ হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।  সোমবার দুপুরে বিদ্যালয় চত্বরে স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের উদ্যোগে অনুষ্ঠিত হয় এই ব্যতিক্রমি আয়োজন। অনুষ্ঠানে বিদ্যালয়ের ৫ শতাধিক শিক্ষার্থী মাদক, জঙ্গিবাদ ও ইভটিজিং-এ না জাড়ানো শপথ গ্রহণ করেন। শিক্ষার্থীদের শপথবাক্য পাঠ করান চাঁপাইনবাবগঞ্জের জেলা

প্রশাসক মাহমুদুল হাসান। এসময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক গোলাম মুর্শেদ, সমাজ সেবক শফিকুল আলম ভোতা, কৃষ্ণগোবিন্দপুর কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক সাইদুর রহমান, লাল সবুজ উন্নয়ন সংঘের কেন্দ্রীয় সভাপতি কাউসার আলম সোহেল। এসময় শিক্ষার্থীরা হাত হাত উচিয়ে লাল কার্ড দেখিয়ে মাদক, জঙ্গিবাদ ও ইভটিজিংকে না বলেন। একই সঙ্গে দেশপ্রেম, সত্যবাদিতা, নৈতিক শিক্ষা ও মানবতাকে সবুজ কার্ড দেখানো হয়।
অনুষ্ঠানে শিক্ষার্থীদের পাশাপাশি মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধে সাধারণ মানুষকেও এগিয়ে আসার আহবান জানানো হয়।
টিফিনের টাকা বাঁচিয়ে লাল সবুজ উন্নয়ন সংঘ দেশজুড়ে এই আয়োজন করছে । অনুষ্ঠানে লাল সবুজ উন্নয়ন সংঘের ৪৫তম শাখা, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার উদ্বোধন করা হয়।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০২-০৪-১৮