জেলা বিএনপি আয়োজিত কর্মী সভায় বক্তব্য শোনালেন তারেক রহমান

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারামুক্তি দারি ও সংগঠনকে গতিশীল করার লক্ষে মঙ্গলবার কেন্দ্রীয় নেতাদের নিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপি’র উদ্যোগে কর্মী সভা অনুষ্ঠিত হয়েছে। চাঁপাইনবাবগঞ্জে ‘দু’ধারায় প্রবাহিত’ বিএনপি’র একাংশ জেলা কমিটির নেতৃত্বে এই আয়োজনটিতে ভোলাহাট নাচোল শিবগঞ্জ থেকে ব্যাপক সংখ্যক নেতাকর্মী অংশ নেন। কর্মীর বিশেষ আকর্ষণ ছিল মোবাইল ফোনে বিদেশ থেকে বিএনপি’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট তারেক রহমানের বক্তব্য। 
শহরের টাউন কাব মিলনায়তনে চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপি’র সভাপতি রফিকুল ইসলাম টিপু’র সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মী সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হেলালুজ্জামান তালুকদার লালু। সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিএনপি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপি’র সাবেক সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক শাহজাহান মিয়া, বিএনপি’র কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকাত, বগুড়া জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন চান, ড্যাব কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট প্রফেসর ডা. শাহ মোহাম্মদ শাহজাহান আলী, চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, ভোলাহাট উপজেলা চেয়ারম্যান প্রভাষক আনোয়ারুল ইসলাম, শিবগঞ্জের মোবারকপুর ইউপি চেয়ারম্যান তৌহিদুর রহমান, শ্যামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খাইরুল ইসলাম, দাইপুকুরিয়া ইউনিয়ন চেয়ারম্যান আতিকুল ইসলাম ভোলাহাট ইউনিয়ন চেয়ারম্যান ইয়াজদানী জর্জ।
সভায় বক্তরা বর্তমান সরকারের কঠোর সমালোচনা করে বলেন নির্বাচনের আগে আওয়ামী লীগ ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার কথা বলেছিল। কিন্তু সে অধিকার প্রতিষ্ঠা হয়নি। আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা সরকারি খরচে নৌকার পক্ষে ভোট চাইছেন। বক্তারা, জনগনের ভোটের ফিরে দেয়াসহ বেগম খালেদা জিয়ার কারামুক্তি দাবি করেন। বক্তারা চাঁপাইনবাবগঞ্জের কানসাট আন্দোলনের কথা উল্লেখ করে খালেদা জিয়ার মুক্তির আন্দোলন বেগবান করা জন্য নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

কর্মীসভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হেলালুজ্জামান তালুকদার লালু টেলি কনফারেন্সের মাধ্যমে বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য প্রচার করেন। তারেক রহমান তার বক্তব্যে কর্মীদের উদ্দ্যেশে বলেন, ‘এখনই সময় আন্দোলনে নামার’।
এদিকে কর্মী সভা এলাকায় ব্যাগের মধ্যে ইট নিয়ে অবস্থান করার দায়ে তিন বিএনপি কর্মীকে আটক করে ডিবি পুলিশ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৭-০৪-১৮