নেপালে বিমান দুর্ঘটনায় নিহত নজরুলের জানাজা গোমস্তাপুরে সম্পন্ন

নেপালে ইউএস বাংলা বিমান দুর্ঘটনায় নিহত মুক্তিযোদ্ধা নজরুল ইসলামের জানাজা চাঁপাইনবাবগঞ্জে অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১০টায় তার গ্রামের বাড়ি জেলার গোমস্তাপুরের বেগুনবাড়িতে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এ সময় শেষ বারের মত মুক্তিযোদ্ধা নজরুল ইসলামকে পুলিশের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়।
জানাযায় অংশ নেন স্থানীয় সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, সাবেক সংসদ সদস্য  জিয়াউর রহমান, উপজেলা নির্বাহী অফিসার সিহাব রায়হান, মুক্তিযোদ্ধা আশরাফুল হক (চুনু), নাচল উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, গোমস্তাপুর উপজেলা চেয়ারম্যান বাইরুল ইসলাম, নিহতের ভাই মনিরুল ইসলাম।

নজরুল ইসলামকে গ্রামের বাড়িতে সমাহিত করার কথা বললেও পরে রাজশাহীতে স্ত্রীর পাশেই তাকে সমাহিত করা হবে বলে পারিবারিকভঅবে সিদ্ধান্ত নেয়া হয়। তার মরদেহ রাজশাহী নিয়ে যাওয়া হয়েছে।
এর আগে ভোর ৬টায় লাশবাহী অ্যাম্বুলেন্সে করে নজরুল ইসলামের মরদেহ তার গ্রামের বাড়িতে এসে পৌঁছায়। এ সময় কফিনে আপনজনকে দেখে কান্নায় ভেঙে পড়েন স্বজনরা। শেষবারের মত একনজর নজরুল ইসলামের মরদেহ দেখার জন্য ছুটে আসেন মুক্তিযোদ্ধাসহ ও আশপাশের গ্রামের মানুুষ।  বেগুনবাড়ি গ্রামের আদি বাসিন্দা নজরুল ইসলাম দীর্ঘদিন ধরেই রাজশাহীর উপশহরে স্থায়ীভাবে বাস করতেন। তার লাশ নিয়ে যাওয়া হয় রাজশাহীর বাসায়। সেখানে বাদ জুম্মা দ্বিতীয় জানাজা শেষে স্ত্রী আকতারা বেগমের পাশেই নজরুলকে সমাহিত করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৩-০৩-১৮

,