Sidebar Ads




মাদক বিরোধী জনসচেতনতা সৃষ্টিতে কাজ করবে তথ্য অফিস ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

জেলায় মাদক নিয়ন্ত্রণ বিষয়ে সচেতনতা গড়ে তোলার লক্ষে প্রেসব্রিফিং করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয় ও জেলা তথ্য অফিস। আজ বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে প্রেসব্রিফিং এ প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মাহমুদুল হাসান। বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট দেলোয়ার হোসেন, জেলা তথ্য অফিসার ওয়াহেদুজ্জামান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আলমগীর হোসেনসহ অন্যরা।
বক্তারা মাদক দ্রব্যের অপব্যবহারের ব্যপকতা উল্লেখ করে বক্তারা বলেন, দ্রুত এর বিস্তার রোধ না করা গেলে ভয়াবহ বিপর্যয় থেকে সমাজের কেউ রক্ষা পাবেন না। গ্রামাঞ্চলে, কিশোর ও নারীদের মাঝেও এখন মাদক ছড়িয়ে পড়েছে। এজন্য সবার উচিত মাদক বিরোধী জনসচেতনতা গড়ে তুলতে কাজ করা।
ব্রিফিংএ জানানো হয় দু’ অফিসের যৌথ উদ্যোগে মাইকিং, লিফলেট বিতরণ, পোষ্টারিং, স্টিকার, ব্যানার, মাদক বিরোধী ছোট টেলিফিল্ম, মাদক বিরোধী সেমিনার, ওয়ার্কসপ, বিল বোর্ড স্থাপন, ফেস্টুন, মাদক বিরোধী দেয়াল লিখনসহ বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে।
প্রেস ব্রিফিং-এ উল্লেখ করা হয়, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের উদ্যোগে ২০১৭ সালে ৬৬৫টি মাদক বিরোধী অভিযানে ২১৩ জনকে আসামী করে ১৯২টি মামলা দায়ের করা হয়েছে। এসব অভিযানে ১১৫০ বোতল ফেন্সিডিল, ১৫ হাজার ১১৯ পিস ইয়াবা, ৬০৪ গ্রাম হেরোইন, ১ হাজার ১৪টি নেশাজাতীয় ইনজেকশন, পৌনে ২ কেজি গাঁজা, ২ বোতল বিদেশী মদ, ১৪৫ লিটার চোলায় মদ, চোলায় মদ তৈরীর উপকরণ (ওয়াশ) ১৬০০ লিটার, ১১৮ লিটার তাড়ী, ৭টি মটরসাইকেল, ৫টি বাইসাইকেল, ১০টি মোবাইল সেট, ১টি ট্রাক, চাউল, হেরোইন মাপা ডিজিটাল যন্ত্রসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। এছাড়া, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক, অভিভাবক, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধিদের নিয়ে আলোচনা সভা হয়েছে ১০৪টি।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০১-০৩-১৮

Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts