স্বামী হত্যার দায়ে স্ত্রীসহ ৬জনের যাবজ্জীবন কারাদন্ড

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার হাউসনগর গ্রামের আব্দুর রহমান হত্যা মামলায় স্ত্রী-সন্তানসহ ৬জনকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেছেন আদালত। এছাড়া প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের বিনাশ্রম কারাদন্ডাদেশও দেয়া হয়েছে। বুধবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ জিয়াউর রহমান এ রায় প্রদান করেন।
দন্ডপ্রাপ্তরা হচ্ছে, জেলার শিবগঞ্জ উপজেলার হাউসনগর গ্রামের মৃত ভোগুরুদ্দীনের ছেলে আব্দুর রহমানের স্ত্রী শাহারবানু (৪৪) ও ছেলে আব্দুল হাকিম (২৫), অপর ৪ আত্মিয়-সাজুরুদ্দীনের ছেলে রিয়াজুল ইসলাম (৫২), মতিউর রহমান (৪০), হাবিবুর রহমান (৩৫) ও এরফান আলীর স্ত্রী হাজেরা বেগম (৪০)।
চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পিপি আঞ্জুমান আরা মামলার উদ্ধৃতি দিয়ে জানান, আব্দুর রহমানের স্ত্রী শাহারবানু তার ভাই মতিউর রহমানকে ৭০ হাজার টাকা ধার দেয়। সে টাকা ফেরত দিতে অনিহা প্রকাশ করে মতিউর। এ নিয়ে আব্দুর রহমানের সাথে তাদের মনোমালিন্য হয়। এর জের ধরে ২০১২ সালের ২ ফেব্রুয়ারী রাত ১১টায় আব্দুর রহমানের স্ত্রী, ছেলে ও অন্যান্য আত্মিয়-স্বজন মিলে আব্দুর রহমানকে স্বাসরোধ করে হত্যার পর দুই পা রশি দিয়ে বেঁধে আম বাগানের একটি আম গাছে ঝুলিয়ে রাখে। পরদিন স্থানীয়রা ঝুলন্ত মরদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দিলে পুলিশ লাশ উদ্ধার করে।
ওই দিনই নিহত আব্দুর রহমানের ভাই রফিকুল ইসলাম ছয়জনকে অভিযুক্ত করে শিবগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২১-০৩-১৮