দু’ শিক্ষাবিদকে সভাপতি ও সাধারণ সম্পাদক করা হল মহিলা আওয়ামী লীগের সম্মেলনে

বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন রবিবার অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক করা হয়েছে দু’ শিক্ষাবিদকে।
সকালে চাঁপাইনবাবগঞ্জ শিল্পকলা একাডেমি মিলনায়তনে জাতীয় ও দলীয় পতাকা উত্তলোনের মধ্যদিয়ে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় সভাপতি সাফিয়া খাতুন। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন সংসদ সদস্য আব্দুল ওদুদ, গোলাম মোস্তাফা বিশ্বাস, মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাহমুদা বেগম, সাবেক সংসদ সদস্য জিয়াউর রহমান, বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের তথ্য বিষয়ক সম্পাদক সৈয়দা রাজিয়া মোস্তফা, সদস্য নুসরাত ফারজানা ইলোরা, নামসুন নাহার পারভীন, শাকিনা খাতুন পারুল, শাহিদা খাতুন রেখা। এসময় চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. সামিল উদ্দীন আহম্মেদ শিমুল, সাংগঠনিক সম্পাদক তাজিবুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নজরুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি গোলাম শাহনেওয়াজ অপু, সাবেক সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলক, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলামসহ আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ্ব উপস্থিত ছিলেন।

সম্মেলন সঞ্চালনা করেন বিদায়ী কমিটির যুগ্ম আহবায়ক হালিমা খাতুন।
সম্মেলনে বক্তরা দেশের উন্নয়ন ও অগ্রগতিতে নারীদের অবদানের কথা উল্লেখ করে বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে মাথা উচু করে দাঁড়িয়েছে। দেশের উন্নয়ন যাত্রা অব্যাহত রাখতে সবাইকে একযোগে কাজ করার আহবান জানানো হয়।
সম্মেলনে চাঁপাইনবাবগঞ্জের ৫ উপজেলা ও ১ পৌরসভার ব্যাপক সংখ্যক নারী কর্মীরা অংশ নেন।
পরে মিসেস মার্জিনা হককে সভাপতি ও প্রফেসর সুলতানা রাজিয়াকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করা হয়। এতে সহ-সভাপতি হিসেবে শাকিনা খাতুন পারুল, সহ-সাধারণ সম্পাদক পদে মোসাঃ হালিমা খাতুন, সাংগঠনিক সম্পাদক পদে খালেদা খাতুন কাকলীর নামসহ কয়েকটি পদের নাম ঘোষণা করা হলেও ৭১ সদস্য বিশিষ্ট পুর্ণাঙ্গ কমিটি পরবর্তীতে ঘোষণা দেয়া হবে বলে জানা গেছে সম্মেলন আয়োজক কমিটি।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১১-০৩-১৮