হটাৎ স্কুলে স্কুলে ডিসি > সারিবদ্ধ শিক্ষার্থীদের মুখে শুনলেন জাতীয় সংগিত

চাঁপাইনবাবগঞ্জে শিক্ষার্থীদের যথাযথভাগে গড়ে তুলতে শিক্ষা প্রতিষ্ঠানে শুদ্ধভাবে জাতীয় সংগিত গাওয়া কার্যক্রম তদারকির উদ্যোগ নেয়া হয়েছে। এমন উদ্যোগকে সামনে রেখে শনিবার সকালে হটাৎ করেই জেলা শহরের কয়েকটি স্কুলে গিয়ে হাজির হন জেলা প্রশাসক মাহমুদুল হাসান।
সূত্র জানিয়েছে শিক্ষা প্রতিষ্ঠানগুলোয় নিয়মিত জাতীয় সংগিত পরিবেশন হওয়াসহ শিক্ষা প্রতিষ্ঠানে শুদ্ধভাবে জাতীয় সংগিত গাওয়া হয় কিনা তা পর্যবেক্ষণ করতে জেলা প্রশাসক প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে বিদ্যালয়গুলো পরিদর্শন করেন। দ্রুতগতিতে তিনি নামোশংকরবাটি উচ্চ বিদ্যালয়সহ বেশ কয়েকটি বিদ্যালয়ে যান। এসময় তার সঙ্গে ছিলেন জেলা প্রশাসনের তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ওই সুত্র জানায় শিক্ষা কার্যক্রম তদারিকর অংশ হিসেবে বিদ্যালয়গুলোতে গিয়ে বিদ্যালয় প্রাঙ্গণে সারিবদ্ধ শিক্ষার্থীদের জাতীয় সংগিত পরিবেশন শোনেন এবং শুদ্ধভাবে জাতীয় সংগিত গাওয়ার উপর গুরুত্বারোপ করেন।
চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার নামোশংকরবাটি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসলাম কবির জানান একই সময় জেলা প্রশাসক তার বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমেরও খোজখবর নেন এবং শিক্ষা কর্মসুচি সফল বাস্তবায়নে প্রয়োজনীয় নিদের্শনা প্রদান করেন।
তিনি বলেন ‘ হটাৎকরে ডিসি সারের স্কুলে আসায় শিক্ষকসহ শিক্ষার্থীরা অভিভুত হন’।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৪-০২-১৮