মোটরসাইকেল আরোহীদের বাঁচাতে গিয়ে নাচোলে বাস পড়ল খাদে

চাঁপাইনবাবগঞ্জের নাচোল-আমনুরা সড়কের হামিদপুর নামক স্থানে মোটরসাইকেল চালক ও আরোহীকে বাঁচাতে গিয়ে বাস গিয়ে পড়েছে সড়কের ধারে খাদে। এতে প্রায় ২০ জন আহত হয়েছেন। এদের মধ্যে মোটরসাইকেল চালক ও আরোহীসহ ৩ জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার বিকেল সোয়া ৪টায়।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, নওগাঁ থেকে ছেড়ে আসা চাঁপাইনবাবগঞ্জগামী যাত্রীবাহি বাস (ঢাকা মেট্রো-জ-০৪-০৪৩৩) প্রায় ৬০ জন যাত্রী নিয়ে নাচোল বাসস্ট্যান্ড থেকে বিকেল ৪টায় ছেড়ে যায়। পথিমধ্যে হামিদপুর নামক স্থানে পার্শ্ব রাস্তা থেকে দুজন আরোহীসহ একটি মোটরসাইকেল প্রধান সড়কে উঠতে গেলে বাসটি মোটরসাইকেলটিকে বাঁচানোর চেষ্টা করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খাদে পড়ে যায়। এতে মোটরসাইকেল চালক ও আরোহীসহ অন্তত ২০ জন বাসযাত্রী আহত হন।
পুলিশ খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় বাসের ভেতর থেকে যাত্রীদের উদ্ধার করেন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার কাজে যোগ দেন। বাসচালক ও হেলপার ঘটনার পর পলাতক রয়েছেন।
আহতদের স্থানীয় নাচোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে এদের মধ্যে মোটরসাইকেল চালক ও আরোহীসহ ৩ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। গুরুতর আহত ৩ জন হলেনÑ মোটরসাইকেল চালক গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়া বোর্ডপাড়ার মৃত খুরশেদ আলমের ছেলে আবদুল মান্নান (৫০) ও মোটরসাইকেল আরোহী একই গ্রামের মৃত বেনা মেম্বারের ছেলে রফিকুল ইসলাম (৪৫) এবং বাসযাত্রী শিবগঞ্জ উপজেলার দক্ষিণ উজিরপুর গ্রামের কালু মোহাম্মদের ছেলে রফিকুল ইসলাম (৫০)।
নাচোল উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ নাজমুল হক, নাচোল পৌরসভার মেয়র আবদুর রশিদ খান ঝালু ও নাচোল থানার অফিসার ইনচার্জ চৌধুরী জোবায়ের আহাম্মদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৬-০২-১৮

,