নাচোলে তাফসির আয়োজনকে কেন্দ্র করে সংঘর্ষ

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার দরবেশপুরে তাফসির আয়োজনের প্রস্তুতি সভাকে কেন্দ্র দু’উভয়পক্ষের সংঘর্ষে ৬ জন আহত হয়েছেন। আহতরা হলেন নাচোল উপজেলার সদর ইউনিয়নের দরবেশপুর গ্রামের মৃত আব্দুর রহিম মন্ডলের ছেলে ফজলুর রহমান (৬২), আব্দুল করিম মন্ডলের ছেলে মারুফ মন্ডল ( ৪৪) ও ফারুক মন্ডল (৩৮), ফজলুর রহমানের ছেলে মোবারক হোসেন (৪৪), তহুর মির্জার ছেলে তরিকুল ইসলাম (৪০) ও কসিম উদ্দিন মির্জার ছেলে সাইদুর রহমান (৫৩)।
ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার রাত সাড়ে ৭ টার দিকে তফসির করার জন্য দরবেশপুর স্কুলমোড়ে তরিকুল মির্জার ব্যবসা প্রতিষ্ঠানে প্রস্তÍতি সভার আয়োজন করা হয়। এ সময় মারুফ হোসেন সাথে দায়িত্ব বন্টন নিয়ে মতবিরোধে জড়িয়ে পড়েন অন্যদের সঙ্গে। মারুফ মন্ডলের সাথে কথা কাটাকাটি একপর্যায়ে ধস্তাধস্তির ঘটনা ঘটলে তরিকুল মির্জা আহত হয়।
এ ঘটনার  জেরে বৃহস্পতিবার সকালে তরিকুল মির্জা ও তার দলবল নিয়ে দরবেশপুর গ্রামের দক্ষিনে মারুফ মির্জা গ্রুপের উপর হামলা চালালে ঘটনাস্থলে উভয় পক্ষের ৬জন আহত হয়। আহতদের দ্রুত নাচোল হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক রোগীর অবস্থা আশংকা জনক হওয়ায় ফজলুর রহমান, মারুফ মন্ডল, ফারুক মন্ডল ও মোবারক হোসেনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
নাচোল থানার ওসি চৌধুরী জোবায়ের আহাম্মদ জানান, তাফসির আয়োজনের আলোচনাকে কেন্দ্র করে দরবেশপুরে স্থানীয়দের মধ্যে মতবিরোধকে কেন্দ্রকরে মারামারির ঘটনায় উভয়পরে বেশ কয়েকজন আহত হয়েছে এবং আহতরা সবাই চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় অভিযোগ পেলে তদন্ত সাপেে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, নাচোল/ ০১-০২-১৮

,