Sidebar Ads




জেলায় বাংলা প্রথমপত্র পরীক্ষায় অনুপস্থিত ৬৯ জন

চাঁপাইনবাবগঞ্জে সুষ্ঠুভাবেই অনুষ্ঠিত হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। তবে প্রথম দিনে এসএসসিতে বাংলা (আবশ্যিক) প্রথমপত্র, সহজ বাংলা প্রথমপত্র এবং বাংলা ভাষা ও বাংলাদেশের সংষ্কৃতি বিষয়ের পরীক্ষা হয়। আর মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিলে কুরআন মাজিদ ও তাজবিদ এবং কারিগরি বোর্ডের অধীনে এসএসসি ভোকেশনালে বাংলা-২ (১৯২১) বিষয়ের পরীক্ষা দিয়েছে শিক্ষার্থীরা। জেলায়  প্রথমপত্র পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ৬৯ জন পরীক্ষার্থী।
জেলা প্রশাসনের শিক্ষা শাখা সূত্রে জানা গেছে, প্রথম দিনে অনুপস্থির মধ্যে এসএসসি ৩৭ জন ও এসএসসি ভোকেশনালে ৪ জন এবং দাখিলে অনুপস্থিত ছিল ২৮জন। এরমধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ২৬জন, শিবগঞ্জ উপজেলায় ১৭জন, গোমস্তাপুর উপজেলায় ১৫, নাচোল উপজেলায় ১০ ও ভোলাহাট উপজেলায় একজন অনুপস্থিত ছিল।
শিক্ষা শাখা জানিয়েছে, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ২৬ জনের মধ্যে এসএসসি ভোকেশনালে চাঁপাইনবাবগঞ্জ টেকনিক্যাল ট্রেনিং সেন্টারে একজন, এসএসসি (দাখিলে) চাঁপাইনবাবগঞ্জ কামিল মাদ্রাসায় ৬জন ও চাটাইডুবি আলিম মাদ্রাসায় ৫জন ও এসএসসি শাখায় নবাবগঞ্জ-এ কেন্দ্র হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ে ৯ জন, নবাবগঞ্জ-বি কেন্দ্র নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ৫ অনুপস্থিত ছিল।
শিবগঞ্জ উপজেলার ১৭ জনের মধ্যে এসএসসি ভোকেশনাল শাখায় মনাকষা জামিলা পারভিন মাধ্যমিক কারিগরি ও ভোকেশনাল ইনন্সিটিটিউটে একজন, এসএসসি দাখিলে শিবগঞ্জ ফাজিল মাদরাসায় ৩জন এসএসসি শাখায় শিবগঞ্জ এ শাখায় শিবগঞ্জ মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ে ৬জন, কেন্দ্র বি কানসাট উচ্চ বিদ্যালয়ে ৫ ও শিবগঞ্জ দাদনচক এইচ এম উচ্চ বিদ্যালয়ে দুইজন।
গোমস্তাপুর উপজেলার ১৫ জনের মধ্যে এসএসসি ভোকেশনাল গোমস্তাপুর পাইলট উচ্চ বিদ্যালয়ে একজন, এসএসসি দাখিলে প্রসাদপুর ফাজিল মাদরাসায় ৬ জন ও এসএসসি শাখায় গোমস্তাপুর-এ কেন্দ্র গোমস্তাপুর পাইলট উচ্চ বিদ্যালয় ৩জন, গোমস্তাপুর-বি কেন্দ্র রহনপুর এবি সরকারি উচ্চ বিদ্যালয়ে ৪জন ও গোমস্তাপুর-ডি কেন্দ্র চৌডালা দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় একজন।
নাচোল উপজেলার ১০ জনের মধ্যে এসএসসি দাখিল শাখায় বেগম মহসিন ফাজিল মাদরাসায় ৮জন, এসএসসি শাখায় নাচোল এ কেন্দ্র নাচোল পাইলট উচ্চ বিদ্যালয়ে ২জন। ভোলাহাট উপজেলায় এসএসসি ভোকেশনাল শাখায় ভোলাহাট রামেশ্বর পাইলট উচ্চ বিদ্যালয়ে একজন অনুপস্থিত ছিল।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০১-০২-১৮

Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts