Business




আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশি প্রকৌশলী মাহতাব তুলে ধরলেন ১৬ উন্নয়ন পরিকল্পনা

আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জের আম সম্পদকে ঘিরে শিল্প কারখানা গড়ে তোলা সেই সঙ্গে বিজ্ঞান সম্মতভাবে আমের উৎপাদন বৃদ্ধি, চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ রেলপথ নির্মাণ, পাগলা নদী খননের মাধ্যমে নাব্যতা ফিরিয়ে আনা, সোনামসজিদ স্থল বন্দর আধুনিকায়ন ও সোমসজিদকে ঘিরে পর্যটন কেন্দ্র নির্মাণ, মাদকের অপব্যবহারের হাত থেকে যুব সমাজকে রক্ষা লক্ষে মাদকমুক্ত চাঁপাইনবাবগঞ্জ গড়াসহ ১৬টি উন্নয়ন পরিকল্পনা তুলে ধরেন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ আসনের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশি প্রকৌশলী মাহতাব উদ্দীন।
বুধবার চাঁপাইনবাবগঞ্জ জেলা সদরে গণমাধ্যম কর্মীদের সঙ্গে পৃথক দু’টি  মত বিনিময় সভায় এই উন্নয়ন পরিকল্পনা তুলে ধরেন।
চাঁপাইনবাবগঞ্জের একটি রেস্টুরেন্টে বুধবার অনুষ্ঠিত মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি গোলাম মোস্তফা মন্টু, সিনিয়র সাংবাদিক ডিএম তালেবুন নবী, তসলিম উদ্দীন, শামসুল ইসলাম টুকু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি গোলাম শাহনেওয়াজ অপু, সাবেক সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলক, শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এমদাদুল হক, সাবেক সভাপতি আনোয়ারুল ইসলাম আনোয়ার, জেলা কৃষক লীগ সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান টিটো।
মতবিনিময় সভায় প্রকৌশল বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক জিএস ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি উপ-কমিটির সদস্য প্রকৌশলী মাহতাব উদ্দীন তার শিক্ষা জীবন তুলে ধরেন। ছাত্র রাজনীতির সঙ্গে যুক্ত হয়ে ৭৫ এর কালো রাতে বঙ্গবন্ধুকে হত্যার পর বাংলাদেশের রাজনীতিতে অধিষ্ঠিত হওয়া সামরিক জান্তাদের নির্মম নির্যাতনের শিকার হওয়ার কথা উল্লেখ করে মাহতাব উদ্দীন বলেন, ‘ সামরিক জান্তার নির্দেশে আমাকে আটক করার পর  ডিজিএফআই সেলে আটকে ৭ দিন অমানুষিক নির্যাতন চালিয়ে কারাগারে পাঠায়’।
তিনি বলেন, ‘ প্রকৌশল বিজ্ঞানে উর্ত্তিণ হবার পরেও রাজনীতি করবো সেই কারণে চাকরী না করে ব্যাবসার সঙ্গে যুক্ত হই এবং আওয়ামী লীগের রাজনীতিতে যুক্ত হয়ে মানুষের জন্য কাজ করে যাচ্ছি’।
পদ্মাসেতুসহ কয়েকটি মেগা প্রকল্পের কথা উল্লেখ করে প্রকৌশলী মাহতাব উদ্দীন বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যেতে নিরলসভাবে কাজ করে চলেছেন। ব্যাপক উন্নয়নের কারণে শেখ হাসিনা আজ দৃষ্টান্ত হয়ে দাঁড়িছেন’।
তিনি বলেন, ‘সঠিক উন্নয়নের জন্য প্রয়োজন সঠিক নেতৃত্বের। আমি সুযোগ পেলে পরিকল্পনা মাফিক প্রিয় চাঁপাইনবাবগঞ্জকে মানসম্পন্ন আধুনিক হিসেবে গড়ে তুলতে পারবো। চাঁপাইনবাবগঞ্জের বিশাল শ্রমিকদের কর্মসংস্থানসহ আর্থ সামাজিক অবস্থার উন্নয়ন ঘটাতো পারবো’।
মতবিনিময় সভায় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ছত্রাজিতপুর ইউনিয়নের চকঘোড়াপাখিয়া গ্রামের বাসিন্দা আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার মাহতাব উদ্দিন তার কর্মময় জীবনের মধ্যে সামাজিক কর্মকান্ডের কথাও তুলে ধরেন। তিনি জানান, ঢাকায় চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতি আজ প্রাতিষ্ঠানিক রূপ লাভ করেছে।
স্বপ্ন দেখা নয়, স্বপ্ন বাস্তবে রূপ দেয়া- সবাইকে একযোগে কাজ করলে যথাযথ উন্নয়ন করা সম্ভব।
এদিকে, বৃহস্পতিবার শিবগঞ্জে বিভিন্ন মতবিমিয় সভায় সম্প্রীতি ও ঐক্যের মাধমে রাজনীতির সঙ্গে থেকে মানুষের কল্যাণে কাজ করার পুর্ণব্যক্ত করেন।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৫-০১-১৮

,

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts