দীর্ঘদিন পর চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা এলাকায় শুরু হয়েছে অবৈধ স্থাপনা উচ্ছেদ

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটের সহায়তায় পৌরসভার ১ ও ২ নং ওয়ার্ডের পাওয়ার হাউস মোড়, উদয়ন মোড়, করোনেশন সড়কসহ বিভিন্ন এলাকায় সড়ক পাশের দোকান, দোকানের অবৈধ চালা ও অনান্য স্থাপনা উচ্ছেদ করা হয়। অভিযানকালে বিভিন্ন সড়কে ফেলে রাখা ইট, বালি, রডসহ নির্মান সামগ্রী সরিয়ে নিতে বলা হয়।
অভিযানে নেতৃত্বদানকারী পৌরসভার ‘অবৈধ স্থাপনা উচ্ছেদ কমিটি’ প্রধান কাউন্সিলর মইদুল ইসলাম বলেন, বার বার মাইকিং করেও অবৈধ স্থাপনা ও সড়ক থেকে নির্মাণ সামগ্রী সরিয়ে না নেওয়ায় অভিযান শুরু হয়েছে। অনেককেই তাঁদের অবৈধ স্থাপনা ও নির্মাণ সামগ্রী দ্রুত সরিয়ে নিতে আবারও বলা হয়েছে ও সতর্ক করা হয়েছে। আগামী বৃহস্পতিবার পূণরায় অভিযান শুরু হবে। সপ্তাহে অন্তত: ২দিন অভিযান চালানো হবে। সড়ক পার্শ্বে ও ফুটপাতে বিভিন্ন বিপনন সামগ্রী রাখার ব্যাপারেও সতর্ক করা হয়েছে। ভবিষ্যতে এসবের জন্য ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দন্ড প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলেও জানান তিনি।
তিনি বলেন, অবৈধ স্থাপনা, নির্মাণ ও বিপনণ সামগ্রী সড়ক ও ফুটপাথ দখল করে রাখায় যানজট সৃষ্টিসহ শহরে নিরাপদে পথচলা কঠিন হয়ে পড়েছে। অভিযানকালে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) নয়ন কুমার রাজবংশী, কাউন্সিলর মতিউর রহমান, আব্দুল বারেক ও এনামুল হকসহ পৌরসভার বিভিন্নস্তরের কর্মকর্তা ও  কর্মচারীরা উপস্থিত ছিলেন। সোমবারও আরামবাগসহ পৌরসভার বিভিন্ন এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালানো হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৩-০১-১৮