Business




শেষ পর্যন্ত নিলামেই উঠছে আটক উট ❀মানববন্ধনের দাবি উপেক্ষিত

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্তে বিজিবি’র হাতে সম্প্রতি আটক হওয়া উটগুলো নিলামেই তোলা হচ্ছে। এলাকাবাসীর পক্ষে আরেলা নামক একটি স্বেচ্ছাসেবী সংগঠন উটগুলো নিলামে না তুলে চিরিয়াখানায় নেয়ার দাবীতে মানববন্ধন করলেও তা উপেক্ষিতই থাকছে।
সীমান্তে আটক হওয়া উটগুলো স্থানীয় জনগন ও প্রকৃতিপ্রেমিদের দাবি ছিল চিড়িয়াখানায় দেয়ার। এলক্ষে সম্প্রতি শিবগঞ্জ ডাকবাংলোর সামনে মানববন্ধন কর্মসুচিও পালিত হয়েছে।
কিন্তু সাধারণ মানুষের প্রাণের সেই দাবিকে গুরুত্ব না দিয়ে প্রশাসন উটগুলো নিলামে বিক্রি করার উদ্যোগ গ্রহণ করেছে। বুধবার (২৪ জানুয়ারি)  উটগুলো নিলাম করা হবে মর্মে ঘোষণা দেয়া হয়েছে। নিলামের এমন খবরে ক্ষুব্ধ ও হতাশ হয়েছেন সাধারণ মানুষ। শিবগঞ্জ শুল্ক স্টেশনে উট দেখতে আসা মানুষগুলো ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। শ্যামপুর থেকে ১০ বছরের শিশুকে সঙ্গে নিয়ে উট দেখতে এসেছেন নিউটন আলী বলেন, ‘লোকমুখে শুনে উট দেখতে এসেছি। উট দেখতে পেয়ে তিনি ও তার শিশুটি দারুন খুশি। তবে তা নিলাম হয়ে যাবে শুনে খুবই কষ্ট লাগছে। কারণ নিলাম হওয়ার পর সেগুলোকে নিলামের মাধ্যমে যিনি কিনে নিবেন তিনি উটগুলো জবেহ করে ফেলবেন’। নিউটনের মত অন্যান্য দর্শনার্থীরাও একই সুরে কথা বললেন।
প্রসঙ্গত,গত ১২ই জানুয়ারী ভোররাতে শিবগঞ্জ সোনামসজিদ সীমান্ত দিয়ে ভারত থেকে ৬ টি উট নিয়ে বাংলাদেশে আসার সময় সোনামসজিদ কোম্পানী সদরের বিজিবি সদস্যরা এবং শিয়ালমারা সীমান্ত দিয়ে ৩ টি উট বাংলাদেশে প্রবেশের সময় শিয়ালমারা সীমান্ত ফাঁড়ির বিজিবি সদস্যরা আরো ৩টি উট জব্দ করে। এ ব্যাপারে শিবগঞ্জ থানায় পৃথক পৃথক ২টি মামলা দায়ের করা হয়। পরে উদ্ধার হওয়া উটগুলো শিবগঞ্জ শুল্ক স্টেশনে জমা দেয়া হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৩-০১-১৮

,

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts