Sidebar Ads




ভারতের মালদা’র ‘শীর্ষ অস্ত্র ব্যবসায়ী’ শিবগঞ্জে আটক

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের ক্যাপড়াটোলা এলাকা থেকে সাতটি বিদেশি পিস্তল, ১৪টি মাগ্যাজিন ও ৪৭ রাউন্ড গুলিসহ শ্রী মিলন সিংহ (৩৮) নামে এক ভারতীয় নাগরিককে আটক করেছে র‌্যাব।
র‌্যাবের দাবি মিলন সিংহ ভারতের পশ্চিমবঙ্গের শীর্ষ অস্ত্র ব্যবসায়ীদের একজন। মিলনের বাড়ি পশ্চিমবঙ্গের মালদা জেলার বৈষ্টমনগর উপজেলার সুখদেবপুর গ্রামে।
র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের ক্যাম্প কমান্ডার স্কোয়াড্রন লীডার মোহাম্মদ সাঈদ আব্দুল্লাহ আল-মুরাদ সন্ধ্যায় সংবাদ সম্মেলনে জানান, ভারত থেকে বড় একটি অস্ত্রের চালান আসছে এমন সংবাদের ভিত্তিতে কয়েকদিন ধরেই র‌্যাবের একটি দল নজরদারি করছিল বিনোদপুর এলাকায়। বুধবার বিকালে ওইসব অস্ত্র কেনা-বেচার সময় ক্যাপড়াটোলা এলাকার একটি আমবাগান অবস্থান করার সময় মিলনকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে পাওয়া যায় ৭টি পিস্তল, ৪৭ রাউন্ড গুলি ও ১৪ টি ম্যাগজিন। তবে ওই অস্ত্রের বাংলদেশি ক্রেতাকে পাইনি র‌্যাব।
তিনি জানান, এ বছর বিভিন্ন সময় ৩৮টি পিস্তল উদ্ধার করা হয়। ভারতীয় ও বাংলাদেশি ব্যবসায়ীরা মিলেমিশে সীমান্তে অস্ত্রের ব্যবসা চালাচ্ছে। বাংলাদেশে অস্ত্রের ব্যবসা বিস্তারের বড় ভূমিকা রাখছে ভারতীয় নাগরিকরা।
এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের উত্তেরে ক্যাম্প কমান্ডার মোহাম্মদ সাঈদ আব্দুল্লাহ আল-মুরাদ আরো জানান, আটক মিলন সিংহের কাছ থেকে ভারতীয় ও বাংলাদেশি বেশ কিছু অস্ত্র ব্যবসায়ীর পরিচয় জানতে পেরেছেন তারা। তাদের বিরুদ্ধে খুব শিগগিই বড় ধরনের অভিযান চালানো হবে। পরে আপনাদের কাছে তুলে ধরা হবে।
এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
উল্লেখ্য  ২০১৭ সালে ১৯ সেপ্টেম্বর র‌্যাব-৫ শিবগঞ্জ উপজেলার বাগিচাপাড়া থেকে অস্ত্রসহ এক ভারতীয় দম্পত্তিকে আটক করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩১-০১-১৮

,
Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts